চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কৃষিশিল্পই হবে আগামীর সম্ভাবনাময় চাকরির ক্ষেত্র: শাইখ সিরাজ

‘কৃষিশিল্পই হবে আগামীর সম্ভাবনাময় চাকরির ক্ষেত্র’ মন্তব্য করে উন্নয়ন সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ বলেছেন: আধুনিক কৃষি হচ্ছে প্রযুক্তির কৃষি, বলা চলে স্মার্ট কৃষি। তাই শিক্ষিত তরুণরাও কৃষিকে পেশা হিসেবে নিচ্ছে।

শুক্রবার রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টারে আয়োজিত নবম ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ারের এক সেমিনারে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

বিজ্ঞাপন

এসময় তিনি বলেন: খুব দ্রুত গতিতে অগ্রসরমান হচ্ছে কৃষিশিল্প। গ্রিনহাউসে উর্ধ্বমূখি কৃষিতে আগ্রহী হচ্ছে শিল্প উদ্যোক্তাসহ শিক্ষিত তরুণরা। ফলে আগামীতে কৃষিশিল্প হবে সম্ভাবনাময় চাকরির ক্ষেত্র।

তরুণদের উদ্যোক্তা হওয়ার অনুপ্রেরণা দিয়ে তিনি বলেন: মনপ্রাণ দিয়ে কৃষিকে পেশা হিসেবে নিলে কৃষি শুধু অর্থই দেয় না, দেয় শতভাগ মানসিক প্রশান্তি।

সেমিনারে উপস্থিত ছিলেন ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টারের পরিচালক মোহাম্মদ খসরু মিয়া, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. মো. ইসমাইল হোসাইনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা।

বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ১২০টির বেশি বহুজাতিক এবং স্বনামধন্য দেশীয় প্রতিষ্ঠান এই মেলায় অংশগ্রহণ করেছে। মেলায় দেশি-বিদেশি বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান, এনজিও, মাল্টিন্যাশনাল কোম্পানি, টেলিকম, আরএমজি, পানীয়, ইলেকট্রনিক্স, ভ্রমণ ও পর্যটন, সফটওয়্যার কোম্পানি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অলাভজনক সংস্থা, ফার্মাসিউটিক্যালস, এইচআর, পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউটসহ বিভিন্ন চীনা ও জাপানি সংস্থার অংশগ্রহণ রয়েছে।

মেলায় সরাসরি ক্যাম্পাস রিক্রুটমেন্টের পাশাপাশি ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও সেশনের আয়ােজন করা হয়েছে। ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার চলবে ২৯ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

শেয়ার করুন: