চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

কৃষিতে ড্রোন প্রযুক্তির ব্যবহার নিয়ে বশেমুরকৃবিতে সেমিনার

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন কার্যক্রম কর্তৃক ‘এক্সপ্লোরিং দ্য ইউটিলিটি অফ ড্রোন বেজড মাল্টিস্পেকট্রাল ইমেজারি ইন এগ্রিকালচারাল রিসার্চ’ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া সেমিনারের উদ্বোধন করেন । এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ।

pap-punno

বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক প্রফেসর ড. ইমরুল কায়েস এর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কৃষিবনায়ন ও পরিবেশ বিভাগের সহযোগী প্রফেসর ড. হাসান মোহাম্মদ আব্দুল্লাহ।

Bkash May Banner

ড্রোন প্রযুক্তি ব্যবহার করে মাঠ পর্যায়ে নিখুঁত তথ্য সংগ্রহ ও পর্যালোচনা করার এটিই বাংলাদেশে প্রথম গবেষণা বলে তার প্রবন্ধে উল্লেখ করেন।

প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া জানান, যুগোপযোগী চাহিদা ও কৃষি গবেষণায় ড্রোন প্রযুক্তি ব্যবহারের উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।

তিনি বলেন, কৃষি বিষয়ক গবেষণায় ড্রোন প্রযুক্তির ব্যবহার বাংলাদেশে একটি নতুন অধ্যায়ের সূচনা করেছে। দেশের কৃষি বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে বশেমুরকৃবি সর্বপ্রথম এ প্রযুক্তি ব্যবহার করেছে।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদীয় ডীন, পরিচালক ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer