চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কৃষক ও দরিদ্রদের পাশে ‘বঙ্গবন্ধু স্মৃতি সাংস্কৃতিক জোট ও সমাজ কল্যাণ সংস্থা’

করোনাকালে কৃষক ও অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়ালো তারুণ্যনির্ভর সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‘বঙ্গবন্ধু স্মৃতি সাংস্কৃতিক জোট ও সমাজ কল্যাণ সংস্থা’।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার তারুন্দিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী সাখুয়া বাজারের সংগঠনটি ২১৫টি অসহায়, হতদরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে।

বিজ্ঞাপন

২২ মে শুক্রবার বিকেলে উপহার সামগ্রী বিতরণ করা হয়। কার্যক্রমের উদ্বোধন করেন ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন।

বিজ্ঞাপন

সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে সংগঠনের সদস্যরা আতপ চাল, চিনি, সেমাই, চিপস, সয়াবিন তেল ও সুগন্ধি সাবান বিতরণ করেন।

চলতি বোরো মওসুমের এই দুঃসময়ে সংগঠনের চল্লিশজন সদস্য টানা ১৭ দিন কৃষকের ধান কেটেছে। কৃষকের ধান যাতে প্রাকৃতিক দুর্যোগ কিংবা দুর্বিপাকে বিনষ্ট না হয় এবং সময়মতো ফসল যেন তারা ঘরে তুলতে পারেন, সেই লক্ষ্যে তরুণদের এই সংগঠন কৃষকের ধান কেটে দেয়।

করোনাভাইরাসকাঠাপ্রতি (দশ শতক) ৫০০ টাকার বিনিময়ে সর্বমোট ১১২ কাঠা জমির ধান কেটে সংগঠনটি আয় করে মোট ৫৬,০০০ টাকা। সংগঠনের নিজস্ব তহবিল থেকে আরো প্রায় ৯,০০০ টাকা যুক্ত করে ৬৪,৫০০ টাকার ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

করোনাকালে কৃষক ও অসহায় মানুষের পাশে থাকতে পেরে সংগঠনের প্রত্যেক সদস্য অত্যন্ত আনন্দিত এবং ভবিষ্যতেও মানুষের পাশে থাকার অঙ্গীকার করেছে।