চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কৃষককে শুঁড় দিয়ে উপরে তুলে ফেলে দিল হাতি!

ভারতের পশ্চিমবঙ্গের পুরুলিয়া জেলা হাতির উপদ্রুপের খবর প্রায়ই শিরোনাম হচ্ছে সংবাদের। কিছুদিন আগে তো হাতি ঠেকাতে রীতিমত কমিটি গঠন করেছিল গ্রামবাসী।

এবার একজন ব্যক্তিকে উপরে তুলে নিয়ে প্রায় ৫০ মিটার দৌড় দিল এক হাতি। বুধবার মুক্ত অবস্থায় হাতিটি শুঁড় দিয়ে কৃষককে তুলেও ফেলে।

বিজ্ঞাপন

বুধবার স্থানীয় সময় বিকেল ৪ টায় পশ্চিম বঙ্গের পুরুলিয়া এলাকার এক বনভূমিতে ওই কৃষককে ফেলে দেয়ার আগে প্রায় ৫০ মিটার দৌড়ে মাঠ থেকে পালিয়ে জঙ্গলে চলে যায় হাতিটি।

বিজ্ঞাপন

এ ঘটনার পর নীরঞ্চন সাহিস নামের ৫৫ বছরের ওই ব্যক্তি মাঠে আহত অবস্থায় পড়েছিল বেশ কিছুক্ষণ। পরে বন বিভাগের কর্মকর্তারা এসে তাকে উদ্ধার করে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে তাৎক্ষনিকভাবে হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসক জানায়, হাতির আক্রমনে বৃদ্ধ ব্যক্তি পায়ে এবং শরীরের পেছনে আঘাত পেয়েছে। কিন্তু সে এখন শঙ্কামুক্ত।

সাহিস জানায়, হাতিটি খাবারের খোঁজে গ্রামে চলে এসেছিল এবং খাবার না পেয়ে তাকে আক্রমণ করে বসে। আহত ব্যক্তি বলেন, যখন হাতিটি আমাকে উপরে তুলে ফেলেছিল, আমি ভাবছিলাম আমি হয়তো মারাই যাচ্ছি। কিন্তু নিচে মাঠে ফেলে দেওয়ার পর বুঝতে পারি আমি বেঁচে আছি।

এদিকে সুবিনয় পান্ডে নামের বন বিভাগের এক কর্মকর্তা জানান, এই গ্রামটিতে হাতির নিয়মিত যাওয়া আসা আছে। তাই আমরা গ্রামবাসীকে আগে থেকেই সতর্ক থাকতে বলেছিলাম।

Bellow Post-Green View