চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কুমিল্লা নামেই কুমিল্লার বিভাগ হতে হবে

Nagod
Bkash July

অন্যান্য বিভাগের মতই কুমিল্লা নামেই কুমিল্লার বিভাগ হতে হবে। অন্যথায় বৃহত্তর কুমিল্লার জনগণ তা মেনে নেবে না। প্রয়োজনে তীব্র আন্দোলনের মাধ্যমে ইতিহাস-ঐতিহ্যের কুমিল্লাকে কুমিল্লার নামসহ রক্ষা করা হবে।

Reneta June

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) কুমিল্লা নাগরিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম রাকিবের স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে এ-তথ্য জানানো হয়।

আগামী ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে দশটায় জাতীয় প্রেসক্লাব চত্বরে কুমিল্লা বিভাগ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করারও কর্মসূচী গ্রহণ করে সংগঠটি।

প্রেস বিবৃতিতে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহা উদ্দিন বাহার বলেন, অন্যান্য বিভাগের মতই কুমিল্লার নাম দিয়েই কুমিল্লার বিভাগ হবে। এটা কুমিল্লাবাসীর স্বপ্ন। কুমিল্লার জনগণ কুমিল্লার নামেই বিভাগ চায়। আর তাই যত দ্রুত সম্ভব কুমিল্লার নামেই কুমিল্লা বিভাগ বাস্তবায়ন করা উচিৎ।

কুমিল্লা নাগরিক ঐক্য পরিষদের আহবায়ক কবীর চৌধুরী তন্ময় জানান, হঠাৎ কুমিল্লার নাম পরিবর্তন আসছে কেন এটা আমাদের বোধগম্য নয়। নাম পরিবর্তনের সংস্কৃতি তো আওয়ামী লীগের নয়। যেখানে সর্বশেষ ঘোষিত বিভাগও ময়মনসিংহের নামেই হয়েছিল সেখানে কুমিল্লার নাম হঠাৎ পরিবর্তন করে ময়নামতি করা হলে বৃহত্তর কুমিল্লার নাগরিকের মাঝে নেতিবাচক প্রভাব ফেলবে। এটা করা উচিৎ হবে না।

তিনি আরও বলেন, বৃহত্তর কুমিল্লার ইতিহাস-ঐতিহ্য ও জনগণের কথা চিন্তা করে আমরা আশা করবো, এই ধরনের নাম পরিবর্তনের অপসংস্কৃতি থেকে বেড়িয়ে এসে কুমিল্লার নামেই কুমিল্লার বিভাগ বাস্তবায়ন করতে যথাযথ নিদের্শ প্রদান করবেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

BSH
Bellow Post-Green View