চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কুমিল্লার নির্বাচনী মাঠে আওয়ামী লীগের তোড়জোড়, নীরব বিএনপি

কুমিল্লায় আগে থেকেই নির্বাচনী তোড়জোড় শুরু হলেও মাঠে এখনো নিজেদের শক্ত অবস্থান পুরোপুরি জানান দিতে পারেনি বিএনপি। জেলার ১১টি আসনের মধ্যে অন্তত ৫টিতেই ধানের শীষের পোস্টার চোখে পড়ে না। পক্ষান্তরে নৌকা প্রতীকের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে শহর থেকে গ্রামীণ জনপদ।

কুমিল্লার ১৭টি উপজেলা নিয়ে গঠিত ১১টি সংসদীয় আসন। প্রায় সবগুলো আসনে চোখে পড়ে নৌকা প্রতীকের প্রচারণা। কিন্তু ৫টি আসনে ভিন্ন চিত্র চোখে পড়ে বিএনপির প্রচারণায়। নীরবতা বিরাজ করছে বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের মাঝে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিএনপি নেতাদের অভিযোগ, কর্মীদের নীরবতা নয়, নির্বাচনে এখনো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না হওয়ায় মাঠে নামতে পারছে না দলের নেতা-কর্মীরা। প্রশাসন এখনও সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে।

আওয়ামী লীগ নেতারা বলছেন, সরকারের বিগত দিনের উন্নয়ন কর্মকাণ্ডে সাড়া দিয়ে জনগণই নির্বাচনের মাঠে আওয়ামী লীগের প্রার্থীদের সাথে আছেন। আর বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে ভোটারদের কাছে ঘেঁষতে পারছে না তারা।

নির্বাচনে প্রচারণার আর বেশি দিন হাতে না থাকলেও কুমিল্লা-৪, কুমিল্লা-৫, কুমিল্লা-৯, কুমিল্লা-১০ ও ১১ আসনে প্রধান দুই রাজনৈতিক দলের প্রচারণা ও গণসংযোগের এ বিপরীত চিত্র নিয়ে আলোচনা চলছে সাধারণ ভোটার থেকে শুরু থেকে রাজনৈতিক বোদ্ধা মহলেও। তবে অনেকে আবার এটাকেই রাজনৈতিক কৌশল বলেও মন্তব্য করছেন।

Bellow Post-Green View