চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কিউইদের রানের বোঝায় চাপার মঞ্চ গড়েছে অজিরা

নাথান লায়নের পাঁচ উইকেট

প্রথম ইনিংস থেকে ২০৩ রানের বড় লিড। দ্বিতীয় ইনিংসে নেমে কোনো উইকেট না হারিয়ে ৪০ তুলে লিড ২৪৩ রানে নিয়ে যাওয়া। ১০ উইকেট অক্ষত রেখে তৃতীয় দিন শেষ করা অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্টে নিউজিল্যান্ডকে রানের বোঝায় চাপার মঞ্চ গড়েছে।

রোববার সিডনি টেস্টে নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে ২৫১ রানে অলআউট করে দিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে স্বাগতিকরা করেছিল ৪৫৪ রান। দ্বিতীয় ইনিংসে দারুণ শুরু পাওয়া অজিদের লিড বাড়াতে চতুর্থ দিনে ডেভিড ওয়ার্নার ২৩ ও জো বার্নস ১৬ রানে মাঠে নামবেন।

কিউই ইনিংসে রান পেয়েছেন প্রায় সবাই। প্রথম আট ব্যাটসম্যানের সাতজনই দুঅঙ্কের কোটা পেরিয়েছেন। যার চারজন ৩০-এর ঘর পার করেছেন। কিন্তু ফিফটি সবে একটি। অভিষিক্ত উইকেটরক্ষক-ব্যাটসম্যান গ্লেন ডমিনিক ফিলিপসের। ২৩ বছর বয়সী এ ডানহাতির ব্যাটে এসেছে সর্বোচ্চ ৫২ রান।

বিজ্ঞাপন

ওপেনার টম ল্যাথাম ৪৯ করেছেন, যা দ্বিতীয় সর্বোচ্চ। আরেক ওপেনার টম ব্ল্যান্ডেল ৩৪, জিত রাভাল ৩১, রস টেলর ২২, ডি গ্র্যান্ডহোমের (২০) কেউই ইনিংস বড় করতে পারেননি। মাঝে বিজে ওয়াটলিং ৯ রানে ব্যর্থ হয়ে ফিরেছেন।

বাকিদের মধ্যে টড অ্যাস্টেলের ব্যাটে এসেছে অপরাজিত ২৫ রান। তিনি আবার রান বাড়ানোর সঙ্গী পাননি। লেজের দিকে উইলিয়াম সমারভিল ও নিল ওয়াগনার যে রানের খাতাই খুলতে পারেননি।

অজিদের মধ্যে সবচেয়ে সফল নাথান লায়ন। অভিজ্ঞ অফব্রেক বোলার ৩০.৪ ওভার হাত ঘুরিয়ে ৬৮ রান খরচায় নিয়েছেন ৫ উইকেট। ক্যারিয়ারে ১৭তম বার পাঁচের মাইলফলকে গেলেন ৩২ বছর বয়সী তারকা। তার উইকেট সংখ্যা আর কয়েকধাপ এগোল চারশ টেস্ট উইকেটের দিকে। ডানহাতি স্পিনারের নামের পাশে এখন ৩৮৫ উইকেট।

বাকিদের মধ্যে প্যাট কামিন্স ৩টি ও মিচেল স্টার্ক একটি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন