চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: ক্ষতিগ্রস্ত প্রবাসীদের চিকিৎসা খরচ দেবে বাহরাইন

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত প্রবাসী শ্রমিকদের চিকিৎসা ব্যয় বহন করবে বাহরাইন সরকার।

বাহরাইনের রাজধানী মানামায় স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ বিন আব্দুল্লাহ আল-খলিফা এবং পররাষ্ট্রমন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন রশিদ আল্-জায়ানীর সাথে বাংলাদেশ, ভারত, ফিলিপিন এবং পাকিস্তানের রাষ্ট্রদূতদের সাথে এক বৈঠকে এই প্রতিশ্রুতি দেয় বাহরাইন সরকার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৈঠকে করোনাভাইরাসের কারণে বাংলাদেশসহ বিভিন্ন দেশের ক্ষতিগ্রস্ত শ্রমিকদের বিষয়ে বাহরাইন সরকারের সাধারণ ক্ষমাসহ বিভিন্ন পদক্ষেপের বিষয়ে আলোচনা করা হয়। এসময় প্রবাসীদেরকে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতামূলক বিভিন্ন পদক্ষেপ এবং শ্রমিকদের শারীরিক সুস্থতা, বাহরাইনের বিভিন্ন কারাগারে ডিটেনশন থাকা প্রবাসীদের সমস্যার সমাধান বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত নজরুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন: গত ২৭ এপ্রিল বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন এর সাথে মধ্যপ্রাচ্যের এগারোটি দেশের রাষ্ট্রদূতের ভিডিও কনফারেন্সে যে বৈঠক হয়েছে এবং পররাষ্ট্রমন্ত্রীর নির্দেশ মোতাবেক প্রবাসীদের জন্য খাদ্য সহায়তা, পাশাপাশি শ্রমিকরা যেন পরিস্থিতি স্বাভাবিক হলে পূর্বের চাকরিতে পুনর্বহাল হতে পারে সে বিষয়ে দূতাবাসের পক্ষ থেকে কূটনৈতিক তৎপরতার অংশ হিসেবে বাহরাইনের স্বরাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর সাথে এই বৈঠক।

রাষ্ট্রদূত যোগ করেন: বৈঠকে বাহরাইনে কর্মরত বিভিন্ন দেশের শ্রমিকদের সুরক্ষার বিষয়ে বাহরাইন সরকারের যেসব পদক্ষেপ নিয়েছে সে বিষয়ে বাহরাইন সরকারের পক্ষ থেকে কূটনীতিকদের অবহিত করা হয়। কূটনীতিকদের পক্ষ থেকে শ্রমিকদের নানা সমস্যা সমাধানে বিভিন্ন পরামর্শ দেয়া হয়েছে বাহরাইন সরকারকে।