চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কারও টাকা চাই না, কাজ চাই: অর্থ কষ্টে রাজু

Nagod
Bkash July

লকডাউনে বহু মানুষের জীবন থমকে গেছে। কাজ হারিয়েছেন বহু মানুষ। বিশেষ করে দৈনিক মজুরির ওপর নির্ভরশীল মানুষেরা আর্থিক অনটনে দিন কাটাচ্ছেন। তেমনই একজন রাজু রাহিকওয়ার। তার বিশেষত্ব, তিনি দেখতে হুবুহু শাহরুখ খানের মতো!

Reneta June

লকডাউনের আগে রাজু কাজ করতেন ইন্ডাস্ট্রি এবং কর্পোরেট শোতে। একটি বিজ্ঞাপনেও শাহরুখ খানের বডি ডাবল হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন তিনি। করোনাভাইরাসের কারণে এখন কোনো ইভেন্টের আয়োজন নেই, তাই কাজ নেই রাজুর। অর্থকষ্টে দিন কাটছে তার।

পিঙ্কভিলায় দেয়া সাক্ষাৎকারে রাজু বলেন, ‘আমি ইভেন্ট ম্যানেজারদের নম্বর খুঁজছি গুগলে। সম্ভাব্য শোয়ের ব্যাপারে খোঁজ নেই। কয়েক মাস আগে সোনু সুদ সাহেবকে টুইট করেছি কাজের জন্য। আমার কাঁধে অনেক দায়িত্ব, কাজ দরকার। কয়েকদিন আগে বাড়ির বিদ্যুতের সংযোগ কেটে দিতে এসেছিল। কী আর বলবো! সত্যটা হলো আমি কারও টাকা চাই না, কাজ চাই।’

রাজু জানান, লকডাউনে ৫৬দিন ঘরে বন্দী ছিলেন। অক্টোবরে আমেরিকা যাওয়ার কথা থাকলেও ভ্রমণ নিষেধাজ্ঞার জন্য যেতে পারেননি। এক বন্ধু তার সঙ্গে মাস্ক এবং গ্লাভসের ব্যবসায় অংশ নিতে বলেছেন। রাজুর ব্যবসার অভিজ্ঞতা নেই, তবে প্রচার করতে পারেন। তাই পণ্যের প্রচার শুরু করলেন। এভাবে কিছুটা আয় করতে পেরেছেন তিনি।

রাজু জানান, লকডাউন শুরু হওয়ার আগে তিনি সালমান খানের থেকে ৩০০০ রুপি আর্থিক সহায়তা পেয়েছিলেন। অক্ষয় কুমারের থেকেও ৩০০০ রুপি পেয়েছেন এই শিল্পী।

BSH
Bellow Post-Green View