চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কান ২০১৯: মুগ্ধতা ছড়ালো এলটন জনের জীবনী ছবি ‘রকেট ম্যান’

১৬ মে কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে এলটন জনের জীবনী ভিত্তিক ছবি ‘রকেটম্যান।’ ছবিটি মুগ্ধ করেছে উপস্থিত দর্শক ও সমালোচকদের। দাঁড়িয়ে সম্মান জানানো হয়েছে ছবির নির্মাতা এবং কলাকুশলীদের।

‘রকেটম্যান’ ছবিতে খ্যাতিমান ব্রিটিশ শিল্পী স্যার এলটন জনের ভূমিকায় আছেন অভিনেতা ট্যারন এজাটন। ছবিটি পরিচালনা করেছেন ডেক্সচার ফ্লেচার। ছবির অন্যতম প্রযোজক এলটন জন নিজেই। তবে নিজে প্রযোজক বলে জীবনের নেতিবাচক দিকগুলো সিনেমা থেকে বাদ দিতে বলেননি তিনি। তার জীবনের অন্ধকার সময়গুলোও দেখা গিয়েছে ছবিতে। আশির দশকে তার মাদকাসক্ত হয়ে পড়ার বিষয়গুলোও ফুটে উঠেছে ছবিতে।

বিজ্ঞাপন

কয়েকজন চলচ্চিত্র সমালোচক বলেছেন, এটি বহু বছরের মধ্যে সবচাইতে সৎ বায়োপিক। ভ্যারাইটির স্টুয়ার্ট ওল্ডহ্যাম টুইটারে লিখেছেন, ‘রকেটম্যান অসাধারণ। এটি এমন এক মিউজিক্যাল ড্রামা যেটা সব সুর ছুঁয়েছে, বিশেষ করে কষ্টের সুরগুলো।’

এলটন জন নিজেও উপস্থিত ছিলেন ছবির প্রদর্শনীতে। ছবিটি দেখে আবেগআপ্লুত হয়ে তিনি ট্যারন এজাটন এবং তার দীর্ঘদিনের বন্ধু ও গান লেখক বারনি টাওপিনকে জড়িয়ে ধরেন। বারনি টাওপিন এলটনের ৩০টি অ্যালবামের গান লিখেছিলেন। ‘রকেটম্যান’ ছবিতে তারও একটি গুরুত্বপূর্ণ চরিত্র আছে। তার চরিত্রে অভিনয় করেছেন জ্যামই বেল।

এর আগে লাল গালিচায় হাঁটার সময় চিত্রগ্রাহকদের ক্যামেরায় বন্দী হয়েছেন এল্টন জন। এসময়ে তার হাঁটতে কিছুটা কষ্ট হচ্ছিল বলে মনে হয়েছে। -গালফ নিউজ

Bellow Post-Green View