চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানাডায় মুক্তবিহঙ্গ থিয়েটারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

কানাডার ক্যালগারিতে বাংলাদেশী তরুণদের প্রতিষ্ঠিত ‘মুক্তবিহঙ্গ থিয়েটার’ পালন করলো তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী।

গতকাল সোমবার কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে সংগঠনটি।  এসময় উপস্থিত ছিলেন মুক্তবিহঙ্গের প্রতিষ্ঠাতা জাহিদ হক।  আরও উপস্থিত ছিলেন মৌ ইসলাম, অভিজিৎ সাহা, তাশফীন হোসেন, মিনার হাসান, নাহিয়ান মীমসহ আরো অনেকে।

বিজ্ঞাপন

মুক্তবিহঙ্গের পরিচালক জাহিদ হক বলেন, আমাদের প্রথম থেকেই পরিকল্পনা ছিল নাট্যচর্চার মাধ্যমে সামাজিক সচেতনতা তৈরি করা, আর সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

বিজ্ঞাপন

মুক্তবিহঙ্গের মৌ ইসলাম বলেন, নাটক শুধু বিনোদিনই নয়, নাটকের মাধ্যমে অনেক কিছুই করা যায়।
মুক্তবিহঙ্গের অন্যতম সদস্য আবু ইউসুফ বলেছে  খুব ভালো লাগছে মুক্তবিহঙ্গের সাথে জড়িত থাকতে পেরে। মুক্তবিহঙ্গ অনেক দূর এগিয়ে যাবে, এটাই আমার প্রত্যাশা।

প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন অনুষ্ঠানে আরও ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গান করেন মাহবুবুর অনু এবং কবিতা আবৃত্তি করেন জাহিদ হক ও তাশফীন হোসেন।

ক্যালগারির এই নাট্য সংগঠনটি শুধু সাংস্কৃতিক কর্মকাণ্ডই নয়, সংগঠনটি নাট্যচর্চার পাশাপাশি গত তিন বছর ধরে বাংলাদেশের পথশিশু এবং অটিস্টিক শিশুদের আর্থিক সহযোগিতা দিয়ে আসছে।

মুক্তবিহঙ্গের পরবর্তী পরিকল্পনা তাদের পঞ্চম প্রযোজনা নাটক “নওকর শয়তান মালিক হয়রান” মঞ্চায়ন করবে ২০২০-এর মার্চের ২১ এবং ২২ তারিখ। এ নাটকের টিকেট থেকে সংগৃহীত অর্থ বাংলাদেশের পথশিশুদের আশ্রয়কেন্দ্র মায়ের আঁচলে দেয়া হবে।

Bellow Post-Green View