চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

কানাডায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস পালিত

বিজ্ঞাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস  উপলক্ষ্যে কানাডার অন্টারিও প্রদেশে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
pap-punno
বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত এবং স্বাধীন বাংলাদেশের রুপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কানাডায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার  ড. খলির রহমান, বিশেষ অতিথি ছিলেন শিক্ষাবিদ ড. মোজাম্মেল খান, সাবেক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আব্দুল আউয়ালসহ আরও অনেকে।
Bkash May Banner
বক্তারা শতাব্দীর মহানায়ক হাজার বছরের শ্রেষ্ট সন্তান জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন নিয়ে আলোচনায় বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ থাকবে ।সেই সাথে যারা প্রবাসে বসে দেশের ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে স্বোচ্চার হওয়ার ও প্রবাস থেকে জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে  আহ্বান জানান।এছাড়াও কানাডায় বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে যারা সড়যন্ত্রে লিপ্ত তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার অঙ্গীকার করেন।
এছাড়াও বক্তারা আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার দলকে আরও শক্তিশালী করার জন‍্য আওয়ামী লীগের পক্ষে কানাডা থেকে এক হয়ে কাজ করার জন‍্য দৃঢ় সংকল্প ব‍্যক্ত করেন।

বিজ্ঞাপন

Bellow Post-Green View