চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

কানাডার অর্থমন্ত্রীর পদত্যাগ

Nagod
Bkash July

কানাডার অর্থমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন বিল মরনো। সোমবার দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকের পর সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন তিনি। এর আগে এক বিবৃতিতে তিনি পদত্যাগের ইঙ্গি দিয়েছিলেন।

বিবিসি বলছে, কানাডার উই চ্যারিটির অর্থ নিয়ে তিনি চাপে ছিলেন। তার বিরুদ্ধে উই চ্যারিটিতে ভ্রমণ ব্যয় পরিশোধ করেননি বলে অভিযোগ উঠেছে। এই সংস্থার কাজ দেখতে বিদেশে সফরের সময় যে ব্যয় হয়, তা তিনি পরিশোধ করেননি বলেই অভিযোগ আছে।

Sarkas

অর্থমন্ত্রী বিল মরনো বলেছেন, তিনি বুঝতে পেরেছেন যে, তিনি ৪১ হাজার ডলার পরিশোধ করেননি। এটি তার ভুল স্বীকার করে তিনি ট্রুডোর মন্ত্রিসভায় পদে দায়িত্ব পালনের জন্য আর নিজেকে উপযুক্ত মনে করছেন না।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন,  আমি প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে সাক্ষাত করেছি। আমি তাকে জানিয়েছি যে, আগামী নির্বাচনে আমার পুনরায় অংশ নেওয়ার কোনো পরিকল্পনা নেই।

২০১৫ সালে জাস্টিন ট্রুডো প্রথম কানাডা সরকারের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকেই অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন বিল মরনো।

পদত্যাগের পর অর্থমন্ত্রী মরনোকে তার অবিশ্বাস্য নেতৃত্ব ও দেশের সেবার জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

BSH
Bellow Post-Green View