চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘কানাডায় আর কোন বেগমপাড়া হতে দেয়া হবে না’

কানাডাকে বাংলাদেশের লুটেরা ও অর্থ পাচারকারীদের অভয়ারণ্য হতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন প্রবাসী বাঙালিরা। ‘রুখো লুটেরা, বাঁচাও স্বদেশ’- এই স্লোগান নিয়ে কানাডার ক্যালগেরির প্রবাসী বাঙালিরা বাংলাদেশের দুর্নীতিবাজদের বিরুদ্ধে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত।

ভার্চুয়াল আলোচনায় বক্তারা বলেন, এই আন্দোলন কোন প্রতিহিংসা থেকে নয়, ব্যক্তির বিরুদ্ধে নয়, এ আন্দোলন আমাদের প্রিয় মাতৃভূমির প্রতি দায়বদ্ধতা থেকে অন্যায়ের বিরুদ্ধে। কানাডা-বাংলাদেশের বন্ধুতা দীর্ঘদিনের। সভ্য রাষ্ট্র হিসেবে কানাডা সরকার ও প্রশাসনকে অভিযুক্ত ব্যাংক ডাকাতদের বিষয়ে খতিয়ে দেখতে হবে, সিদ্ধান্ত নিতে হবে। টরোন্টোর মতো কানাডার অন্য কোথাও আর কোন বেগমপাড়া হতে দেয়া হবে না।

বিজ্ঞাপন

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন বলেন, প্রিয় মাতৃভূমি থেকে এভাবে অর্থ পাচার করে আর কোন বেগমপাড়ায় বাড়ি করতে দেয়া হবে না। অর্থপাচারকারীদের বিরুদ্ধে আমরা সোচ্চার, তাদের দ্রুত শাস্তি দাবি করছি।

বিজ্ঞাপন

প্রকৌশলী মোঃ কাদির বলেন, বাংলাদেশের মানুষের কষ্টার্জিত অর্থ বিদেশে পাচার করা কোনোভাবেই মেনে নেয়া যায় না আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মোঃ মাহমুদ হাসান বলেন, অর্থনৈতিক ক্ষেত্রে দুর্নীতি আর দুবৃত্তায়নের মাধ্যমে অসৎ আমলা, লুঠেরা ব্যবসায়ী, আর অতি লোভী রাজনীতিকরা জনগণের অর্থ সম্পদ লুটপাট করে কানাডা, মালয়েশিয়া, যুক্তরাজ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে মানি লন্ডারিংয়ের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা পাচার করে বিলাসবহুল জীবন যাপন করছে, অন্যদিকে উন্নয়নের সুফল থেকে বঞ্চিত হচ্ছে দেশের সাধারণ মানুষ। আমরা এসমস্ত লুটেরা অর্থ পাচারকারীদের শাস্তি দাবি করছি।

ভার্চুয়াল আলোচনায় বক্তারা খুব শীঘ্রই তাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান।