চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানাডায় ফ্লু শট নেয়ার আগ্রহ বাড়ছে

করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে ফ্লু শটের ব্যাপারে এবার মানুষের আগ্রহ আগের চেয়ে অনেকগুণ বেড়েছে। প্রভিন্সিয়াল সরকার এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা প্রত্যেক নাগরিককেই এবার ফ্লু শট নেয়ার পরামর্শ দিয়েছেন। কানাডার বিভিন্ন প্রভিন্সে করোনা ভাইরাসের সতর্কতার কারণে দীর্ঘ লাইনে দাড়িয়ে নাগরিকরা ফ্লু শট নিচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে এ বছর অনলাইনেও প্রচুর সংখ্যক অ্যাপোয়েন্টমেন্ট নিয়ে কানাডার নাগরিকরা ফ্লু শট নিচ্ছেন।

বিজ্ঞাপন

কোভিড পরিস্থিতি বিবেচনায় নিয়ে প্রভিন্সিয়াল সরকার বিভিন্ন প্রভিন্সে এ বছর বাড়তি ফ্লু ভ্যাকসিন সংগ্রহ করছে। অন্টারিওর প্রিমিয়ার ডাগ ফোর্ড গত মাসেই জানিয়েছিলেন এ বছর ৭০ মিলিয়ন ডলারের ফ্লু ভ্যাকসিন সংগ্রহের ক্রয়াদেশ দিয়েছে। গত বছর যেখানে ৪.৪ মিলিয়ন ভ্যাকসিন সংগ্রহ করা হয়েছিলো এবার সেটি বাড়িয়ে ৫ মিলিয়ন ডোজ করা হয়েছে। উল্লেখ্য অন্যান্য প্রভিন্সেও নাগরিকদের স্বাস্থ্যের কথা চিন্তা করে সরকারের নীতিনির্ধারকরা ফ্লু ভ্যাকসিন বেশি করে ক্রয় করছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অন্যদিকে কানাডার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. থেরেসা ট্যাম বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে নতুন বাস্তবতায় হ্যালোইন পালনে কোনো সমস্যা নাই। আগামী ৩১ অক্টোবর শনিবার এ বছর হ্যালোইন অনুষ্ঠিত হবে।

তিনি বাড়ির বাইরে ট্রিক অ্যান্ড ট্রিট করার সময় পরষ্পরের শারীরিক দূরত্ব অনসরণ করা এবং ট্রিট হিসেবে কেবলমাত্র প্যাকেটজাত পণ্যে সীমিত থাকার পরামর্শ দেন।

তিনি হ্যালোইনের কস্টিউমে মাস্ক অন্তর্ভূক্ত রাখার পরামর্শ দিয়ে বলেন, হ্যালোইন উদযাপনের ক্ষেত্রে সবাইকে অবশ্যই স্থানীয় স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলতে হবে।