চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানাডায় দ্বিতীয় পর্যায়ে করোনা সংক্রমণ চলছে: জাস্টিন ট্রুডো

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, দেশের কিছু কিছু অংশে ইতিমধ্যে কোভিড-১৯’এর দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ শুরু হয়ে গেছে। তবে কানাডিয়ানরা এই পরিস্থিতির মোকাবেলা করার ক্ষমতা রাখেন।

তিনি আজ বুধবার সন্ধ্যায় তার ওয়েস্ট ব্লক অফিস থেকে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় এ কথা বলেন।

তিনি বলেন: আমাদের চারটি বৃহত্তম প্রদেশে দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ মাত্র শুরু হচ্ছে না, এটি ইতিমধ্যে চলছে। ব্রিটিশ কলম্বিয়া, আলবার্টা,অর্ন্টারিও এবং কিউবেকের বর্তমান প্রাদুর্ভাব সম্পর্কে তিনি বলেন: আমরা একটি পতনের দ্বারপ্রান্তে রয়েছি যা বসন্তের চেয়ে আরও খারাপ হতে পারে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কোভিড -১৯ সংক্রমণের হার জাতীয় পর্যায়ে বেড়েছে। আগস্টের মাঝামাঝি প্রতিদিন প্রায় ৩০০ সংক্রমণ থেকে মঙ্গলবার ১২৪৮’এ দাঁড়িয়েছে। প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা: থেরেসা ট্যামকে এখন সংক্রমণ প্রতিরোধের প্রচেষ্টা দ্বিগুণ করতে কানাডিয়ান এবং জনস্বাস্থ্য নীতিনির্ধারকদের অনুরোধ জানানো হয়েছে, আর তা না হলে নতুন সংক্রমণ “অত্যন্ত তীক্ষ্ণ” হতে পারে, যা সম্ভবত জাতীয় লকডাউন ফিরিয়ে আনতে পারে।

বিজ্ঞাপন

ট্রুডো কানাডিয়ান জনসাধারণকে মাস্ক পরার জন্য অনুরোধ করেছেন। তিনি বলেন: এই শরতে  কানাডিয়ানদের ফ্লু শট নিতে এবং সরকারের কোভিড সতর্কতা অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে যা ব্যবহারকারীরা ভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন এমন ব্যক্তির সংস্পর্শে আসার পরে তাদেরকে জানিয়ে দেয়।