চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে প্রতারণার মূল হোতা গ্রেপ্তার

ঢাকা সিটি নির্বাচনে জয়ী করার আশ্বাসে পুলিশ ও ম্যাজিষ্ট্রেট পরিচয়ে কাউন্সিলর প্রার্থী ডেইজি সারোয়ার ও ইয়াসিন মোল্লার কাছ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। গ্রেপ্তারের পর ওই চক্রের হোতা জানিয়েছে, আরও অন্তত ৮শ’ ১১ জন পুলিশ ও সরকারী কর্মকর্তার পরিচয়ে প্রতারণা চালিয়েছে তারা।

বিজ্ঞাপন

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মোহাম্মদপুর এলাকার কাউন্সিলর প্রার্থী বহুল আলোচিত ডেইজি সারোয়ার। আদাবর থানার ওসির নম্বর থেকে ফোন করে ডেইজিকে বলা হয় ৫ লাখ টাকা দিলে তাকে নির্বাচনে পাস করানো হবে। কিছুক্ষণ পরে ফোন আসে এক ম্যাজিষ্ট্রেটের নম্বর থেকে। বলা হয় বিকাশে টাকা না পাঠালে অন্য প্রার্থীর সঙ্গে যোগাযোগ করবেন তারা। একইভাবে ফোন করা হয় আদাবর এলাকার প্রার্থী ইয়াসিন মোল্লাকেও। বিকাশে দশ লাখ টাকা পাঠানোর পর প্রতারণার বিষয়টি বুঝতে পারেন তারা। ৩টি মামলা হয় থানায়। প্রতারকদের গ্রেপ্তারে মাঠে নামে পুলিশ। হাজারীবাগ এলাকা থেকে গ্রেপ্তার হয় বিপ্লব ও পলাশ।

চক্রের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে প্রতারণার মামলার খোঁজ পেয়েছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিকাশ হিসাব খোলা ২৯টি সিম, ৪টি মোবাইল ফোন সেট, একটি পাসপোর্ট, নগদ টাকা, মার্কিন ডলার ছাড়াও এটিএম কার্ড ও ব্যাংক জমার স্লিপ। জিজ্ঞাসাবাদের পর আদালতে স্বীকারোক্তি দেয় গ্রেপ্তার হওয়া ওই চক্রের আরেক সদস্য পলাশ।

বিজ্ঞাপন