চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘কাউন্সিলর খুনের ঘটনা দুঃখজনক, নির্বাচন পরবর্তী নিরাপত্তা দায় ইসির নয়’

সিরাজগঞ্জে নবনির্বাচিত কাউন্সিলর খুনের ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে নির্বাচন পরবর্তী নিরাপত্তা রক্ষার দায়িত্ব আইনশৃঙ্খলা বাহিনীর, ইসির নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব মোহাম্মদ আলমগীর।

রোববার নির্বাচন কমিশনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইসি সচিব বলেন, নির্বাচন সুষ্ঠুই হয়েছে। নির্বাচনের পর বিজয়মিছিল বের করা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। তবে দু:খজনক হলেও সত্যি সিরাজগঞ্জে নির্বাচিত সেই প্রার্থী বিজয় মিছিলের মতো বের করেছিলেন, যেখানে পরবতীতে হত্যার মতো দু:খজনক ঘটনা ঘটে। যা নিন্দনীয়। তবে নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে কোনো প্রার্থীর বিজয় মিছিল বের করাও যেমন কাম্য নয় আবার নির্বাচন পরবর্তীতে যে হত্যার ঘটনা ঘটেছে সেটিও কাম্য নয়।

নির্বাচন পরবর্তী নিরাপত্তা রক্ষার দায়িত্ব আইনশৃঙ্খলা বাহিনীর, ইসির নয়। তবে এ ধরনের ঘটনায় গণতন্ত্রের যাত্রা ব্যাহত হয় বলে মনে করেন তিনি। তবে ব্যক্তির নিরাপত্তা প্রথমে নিজেকে নিশ্চিত করতে হবে, প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নিতে হবে।

ইসি সচিব আরো বলেন, পৌরসভার দ্বিতীয় ধাপের নির্বাচনে গড় ভোট পড়েছে ৬১ দশমিক নয় দুই শতাংশ। নির্বাচন অংশগ্রহণমুলক হয়নি বলে কমিশনার মাহবুব তালুকদার যে বক্তব্য দিয়েছেন, তা তার নিজস্ব বক্তব্য বলেও মন্তব্য করেন ইসি সচিব। এছাড়া রোববার খসড়া ভোটার তালিকাও প্রকাশ করে নির্বাচন কমিশন।