চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

কলকাতার উপ হাইকমিশনের প্রেস সচিব হলেন রঞ্জন সেন

Nagod
Bkash July

আগামী দুই বছরের জন্য ভারতের কলকাতার উপ হাইকমিশনের প্রেস উইং-এ ফার্স্ট সেক্রেটারি হিসেবে নিয়োগ পেয়েছেন সাংবাদিক রঞ্জন সেন।

তিনি বর্তমানে বেসরকারী একুশে টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক (ভারপ্রাপ্ত) হিসেবে কর্মরত।

Sarkas

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মো. অলিউর রহমানের সই করা এক প্রজ্ঞপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সাংবাদিক জনাব রঞ্জন সেন, প্রধান বার্তা সম্পাদক (ভারপ্রাপ্ত), একুশে টেলিভিশন-কে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ (দুই) বছর মেয়াদে বাংলাদেশ উপহাইকমিশন, কলকাতা, ভারত এর প্রেস উইং-এ প্রথম সচিব (প্রেস) পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

রঞ্জন সেনের জন্ম চট্টগ্রাম জেলার সাতকানিয়ায়। পড়াশুনা করেছেন সাতকানিয়ার রূপকানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজধানী উচ্চবিদ্যালয় ও ঢাকা কলেজে।

১৯৯৮ সালে সাপ্তাহিক বিচিত্রায় প্রদায়ক হিসেবে সাংবাদিকতা শুরু করেন তিনি। এরপর সাপ্তাহিক বিচিত্রায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগ দেন। বিভিন্ন সময়ে রঞ্জন সেন বাংলাদেশ সংবাদ সংস্থা, দৈনিক সংবাদ, দেশ টেলিভিশন ও এটিএন নিউজে কাজ করেছেন। তিনি একুশে টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

রঞ্জন সেন প্রেস ইন্সটিটিউটে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা করেছেন। ভারত সরকারের বৃত্তিতে আইআইএমসিতে উন্নয়ন সাংবাদিকতার ওপর ডিপ্লোমা কোর্স করেছেন।

এছাড়া ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ক্যাপেস্টান কোর্সেও অংশ নিয়েছেন সাংবাদিক রঞ্জন সেন।

BSH
Bellow Post-Green View