চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কর ফাঁকির দায়ে ২৩ মাসের জেল রোনালদোর?

রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় ২০১১ থেকে ২০১৪’র মধ্যে প্রায় ৬০ লাখ ইউরো কর ফাঁকি দেয়ার অভিযোগে ক্রিস্টিয়ানো রোনালদোর ২৩ মাসের জেলের সুপারিশ করা হয়েছে। আগামী সোমবার রাতে জুভেন্টাসের হয়ে ম্যাচ খেলার পর প্রাইভেট জেট নিয়ে ইতালি থেকে স্পেনে উড়ে যাচ্ছেন সিআর সেভেন। জুভ মহাতারকা ভবিষ্যৎ কী হতে যাচ্ছে তা জানা যাবে মঙ্গলবারই।

ব্যক্তিগত এবং ইতালির ক্লাবে খেলার কারণ দেখিয়ে ভিডিও কনফারেন্সিংয়ে কোর্টের হাজিরা সারতে চেয়েছিলেন রোনালদো। কিন্তু বিচারক সেই আবেদন সরাসরি খারিজ করে দেন। নির্দেশ দেন, সশরীরে উপস্থিত থাকতে হবে তারকা ফুটবলারকে।

বিভিন্ন সূত্রে স্প্যানিশ মিডিয়ার খবর, মঙ্গলবার আদালতে অপরাধ স্বীকার করতে যাচ্ছেন রোনালদো। সেক্ষেত্রে সাজা কিছুটা কম হওয়ার সম্ভাবনা থাকছে। যদিও গত বছর জুলাই মাসে নিজেকে নির্দোষ দাবি করেছিলেন তিনি।

বিজ্ঞাপন

বিশেষজ্ঞদের মত, প্রথমবারের জন্য কর ফাঁকি দেয়ায় ২ বছর বা তার কম সময়ের কারাদণ্ড আইন করে বাতিল করেছে স্পেন সরকার। ফলে সব ঠিক থাকলে রোনালদোকে হয়তো জেলে রাত কাটাতে হবে না। সেটির পরিবর্তে অন্য শাস্তি হতে পারে। সেটা কী, তা সময় বলবে।

একই মামলায় রোনালদোর এক সময়ের সতীর্থ জাভি আলোন্সোকেও আদালতে হাজিরা দিতে হবে। তার বিরুদ্ধে ১৮ লাখ ইউরো কর ফাঁকি দেয়ার অভিযোগ রয়েছে। আলোন্সোও নিজের অপরাধ আদালতে স্বীকার করতে পারেন বলে জানাচ্ছে স্পেনের মিডিয়া। জুরিদের বিচারে তার ৫ বছর পর্যন্ত সাজা হতে পারে। তবে শেষ পর্যন্ত কী হয় সেটি জানা যাবে মঙ্গলবারই।

শেয়ার করুন: