চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে কৃষক আন্দোলন বিষয়ে টুইটারের জবাব

ভারতের কৃষকদের আন্দোলন ও ভারত সরকারের বিভিন্ন অ্যাকাউন্ট বন্ধের বিষয়ে মুখ খুলেছে মার্কিন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। তারা বলেছে, ‘আমাদের কর্মীদের নিরাপত্তা সবার আগে’।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টার কম সময়ের মধ্যে দ্বিতীয় বারের মতো ভারতের কৃষকদের বিক্ষোভের সাথে সম্পর্কিত ভুল তথ্য ও উস্কানিমূলক বিষয়বস্তু ছড়িয়ে দেওয়ার অভিযোগে আরও এক হাজারেরও বেশি টুইটার অ্যাকাউন্ট সরানোর জন্য অনুরোধের পর টুইটারের পক্ষ থেকে এ জবাব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, টুইটারে আমাদের কর্মীদের নিরাপত্তা আমাদের পক্ষে সর্বোচ্চ অগ্রাধিকার। আমরা সম্মানজনক অবস্থান থেকে ভারত সরকারের সাথে নিযুক্ত রয়েছি এবং আনুষ্ঠানিক সংলাপের জন্য  মন্ত্রী, ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রীর কাছে পৌঁছেছি।

সম্প্রতি টুইটারে একাধিক অ্যাকাউন্ট থেকে কৃষক আন্দোলনে ‘উস্কানি’ দেওয়ার অভিযোগ তোলে ভারতের কেন্দ্রীয় সরকার। অভিযোগ জানিয়ে টুইটার কর্তৃপক্ষকে চিঠি পাঠায় তারা। এর ভিত্তিতে ২৫০টি অ্যাকাউন্ট বন্ধ করা ও পরে আবার খুলে দেওয়া হয়েছে। বন্ধ হয়ে যাওয়া অ্যাকাউন্টগুলোর মধ্যে ছিল কিসান একতা মোর্চা, মানিক গয়াল, ট্রাক্টর২টুইটার, জাটথজাংশন।

এসব অ্যাকাউন্ট থেকে কৃষি আইনের বিরুদ্ধে লাগাতার লেখালেখি চলছে বলে অভিযোগ করা হয়েছিল। এছাড়া কৃষক বিক্ষোভের সংবাদ সংগ্রহকারী সাংবাদিকদের অ্যাকাউন্টও বন্ধ করে দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন