চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কর্মহীনদের বিনামূল্যে ওএমএসের চাল দিলেন কাউন্সিলর

সরকারি ওএমএস-এর চালের প্রতি কেজির মূল্য ১০ টাকা। সেটা দেবারও সামর্থ নেই অনেকের। আর এই করোনাকালেতো অনেকের অবস্থা আরও করুণ।

তাই করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষদের মধ্যে এই চাল বিনামূল্যে বিতরণ করলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান।

বিজ্ঞাপন

সংকটময় পরিস্থিতির শুরুতেই কর্মহীন সাধারণ মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে শুরু করেন ফরিদুর রহমান খান ইরান। যেখানে ওএমএসের প্রতি কেজি চাল দশ টাকা করে কেনার কথা সেখানে ফরিদুর রহমান খান ইরান নিজ অর্থায়নে সেই চাল দরিদ্রদের মাঝে বিনামূল্যে প্রদান করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিনামূল্যে চাল পেয়ে অনেক খুশি কর্মহীন মানুষরা। তার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এলাকার বিত্তবানরাও।

সোমবার ২৭ নং ওয়ার্ডে এই চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় ফরিদুর রহমান খান ইরান বলেন, এলাকার দরিদ্র মানুষ করোনার কারণে কর্মহীন হয়ে পড়েছে। তাই খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকার চাল ক্রয় করার মতো অর্থও তাদের কাছে নেই। এ চিন্তা থেকেই ১০ টাকা কেজি দরে এসব চাল দেওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি ও কর্মহীন মানুষের মানবিক দিক বিবেচনা করে নিজস্ব অর্থায়নে এসব চাল বিনামূল্যে গরিব অসহায় দুঃস্থ মানুষদের মধ্যে বিতরণ কার্যক্রম শুরু করি।