চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কর্ণাটক থেকে ওমিক্রন শনাক্ত ১০ ব্যক্তি নিখোঁজ

দুবাই পালিয়েছেন ১ জন

ভারতে ওমিক্রন আক্রান্ত দুই ব্যক্তির মধ্যে এক ব্যক্তি প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কর্ণাটক থেকে পালিয়েছেন। একই সঙ্গে বেঙ্গালুরু থেকে ওমিক্রন শনাক্ত আরও ১০ জনের কোন খোঁজ পাচ্ছে না প্রশাসন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার কর্ণাটকে ওমিক্রন আক্রান্ত দুই ব্যক্তির সন্ধান মেলে। দুই ব্যক্তির মধ্যে এক জন সাউথ আফ্রিকার। এই ব্যক্তি গত ২০ নভেম্বর ভারতে আসেন। করোনা টিকার উভয় ডোজ নেয়া সত্ত্বেও তার করোনা টেস্ট নেগেটিভ আসে। তাকে কোয়ারেন্টাইন রাখা হয়। কিন্তু গত ২৭ নভেম্বর বেসরকারি ল্যাব থেকে করোনার নেগেটিভ রিপোর্ট নেওয়ার পর তিনি দুবাই পালিয়েছেন। পরে তার রেখে যাওয়া নমুনা থেকে জানা যায়, তিনি ওমিক্রন আক্রান্ত ছিলেন।

এদিকে আফ্রিকার দেশ থেকে  বেঙ্গালুরুতে আসা কমপক্ষে ১০ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। শুক্রবার ব্রুহাট বেঙ্গালুরু মহানগর পালিকে (বিবিএমপি) এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বিবিএমপি কমিশনার গৌরব গুপ্তা বলেন, আমরা তাদের ট্র্যাকিংয়ের চেষ্টা করছি। তাদের ফোন নাম্বার বন্ধ পাওয়া যাচ্ছে। এজন্য একটি স্ট্যান্ডার্ড প্রোটোকল আছে এবং আমরা তা অনুসরণ করব।

কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী ডা. কে সুধাকর বলেন, সাউথ আফ্রিকায় ওমিক্রন শনাক্তের পর ৫৭ জন যাত্রী বেঙ্গালুরুতে আসেন। এই ৫৭ জন যাত্রীর মধ্যে বিবিএমপি ১০ জন যাত্রীর ঠিকানা খুঁজে বের করতে পারেনি।

মন্ত্রী আরও বলেন, তাদের মোবাইল ফোন বন্ধ আছে এবং তারা কোথায় আছেন তা এখনও জানা যায়নি।

বিজ্ঞাপন