চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা: ৩৮ লাখ ইউরো বেতন নেবেন না রোনালদো

করোনাভাইরাস মোকাবেলায় আগেই পর্তুগালের হাসপাতালগুলোতে ১০ লাখ ইউরো দান করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার ইটালিয়ান সংবাদ মাধ্যম টুট্টোস্পোর্ট জানাচ্ছে, করোনা ভাইরাসের কারণে তৈরি হওয়া আর্থিক সংকট কাটিয়ে উঠতে ক্লাব জুভেন্টাসের কাছ থেকে ৩৮ লাখ ইউরোর আশাও ছেড়ে দিচ্ছেন এই পর্তুগিজ মহাতারকা!

বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানগুলো করোনাভাইরাসের কারণে বেশ বড় রকমের আর্থিক ক্ষতির মুখে। বাধ্য হয়ে অনেক প্রতিষ্ঠানই কাটছাঁট করছে কর্মীদের বেতন। অনেক ফুটবল ক্লাবই হাঁটছে এই পথে। স্প্যানিশ ক্লাব বার্সা ইতিমধ্যে জানিয়ে দিয়েছে, খেলোয়াড়দের ৩০ শতাংশ বেতন কম দেয়া হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জুভেন্টাস অবশ্য এখনও সেই পথে হাঁটেনি। তবে যেকোনো সময় হয়তো বেতন কেটে রাখার সিদ্ধান্ত আসতে পারতো ক্লাবটির পক্ষ থেকে। এর আগেই অবশ্য খেলোয়াড়রা নিজেদের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, ক্লাবের আর্থিক ক্ষতির ধাক্কা কাটিয়ে উঠতে নিজেরাই কমাচ্ছেন নিজেদের বেতন।

বিজ্ঞাপন

টুট্টোস্পোর্ট জানাচ্ছে, ক্লাব অধিনায়ক চিয়েল্লিনির সঙ্গে ভিডিও কলের মাধ্যমে বৈঠক করেছেন দলের বাকি ফুটবলাররা। ক্লাবের দুঃসময়ে কে কত কম নেবেন সেটাই নাকি ঠিক হয়েছে বৈঠকের মাধ্যমে। দলের সবচেয়ে হাই-প্রোফাইল ফুটবলার রোনালদো, তাই নিজের বেতন থেকে ৩৮ লাখ ইউরোর আশা ছেড়ে দিয়েছেন পাঁচবারের এই ব্যালন ডি’অর জয়ী মহাতারকা।

তবে সবাই আবার কিন্তু বেতন ছাড়ার ব্যাপারে রাজী হননি। কারণ ক্লাবের সঙ্গে একেকজনের চুক্তি আবার একেক রকম। তাদের বেতনের কাঠামোও তাই ভিন্ন। তবে চিয়েল্লিনি চেষ্টা করছেন সবাইকে নিয়েই সুবিধামত একটি অবস্থানে আসার।