চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা: স্কুলে স্যানিটাইজার দিয়ে টাকা নেয়ায় শিক্ষার্থী বহিষ্কার

করোনা ভাইরাস আতঙ্কে স্কুলে অর্থের বিনিময়ে বন্ধুদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে দেয়ায় যুক্তরাজ্যে অলিভার কোপার নামের এক শিক্ষার্থীকে একদিনের জন্য স্কুল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার দেশটির এমন ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিশ্বব্যাপী জনসমাগম এবং অপরিচিত ব্যক্তির সাথে প্রচলিত পদ্ধতিতে কুশল বিনিময় এড়িয়ে চলতে শুরু করেছে। ভাইরাসের আতঙ্কে মানুষ প্রয়োজনের তুলনায় অতিরিক্ত টয়লেট টিস্যু, সাবান এবং খাদ্য সংগ্রহ করে বিশ্ব বাজারে যখন ঘাটতি ফেলে দিয়েছে, ঠিক সেই সময়কে কাজে লাগিয়ে স্ন্যাকস কেনার জন্য অতিরিক্ত অর্থ উপার্জনের চিন্তা করেছে অলিভার কোপার (১৩) নামের ওই শিক্ষার্থী।

বিজ্ঞাপন

ডেইলি মিরর জানায়, অলিভার তার হ্যান্ড স্যানিটাইজার বন্ধুদেরকে ব্যবহার করতে দিয়ে প্রত্যেকের কাছ থেকে ৫০ পেনস (বাংলাদেশি টাকায় ৫৫ টাকা) করে নিয়েছে। তবে স্কুল কর্তৃপক্ষ বিষয়টিকে স্বাভাবিকভাবে নেয়নি। ওই ঘটনায় অলিভারকে স্কুল থেকে বাসায় পাঠিয়ে দেয়া হয়।

ওই ঘটনায় অলিভারের মা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন: এই হলো আমার কিশোর ছেলের অবস্থা, ছেলেটি কেবলই স্কুল থেকে ফিরলো। অথচ স্কুল তিনটার আগে শেষ হয় না। অলিভার আজকে সকাল ১০টা ৫৩ মিনিটে স্কুল থেকে ফিরে এসেছে কেন জিজ্ঞেস করতে পারেন।

তিনি ওই পোস্টে আরও বলেন: করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে অলিভার তার হ্যান্ড স্যানিটাইজারের বিনিময়ে শিক্ষার্থীদের কাছ থেকে ৫০ পেনস করে নিয়েছে। এ কারণেই অলিভারকে আজকে স্কুল থেকে বহিষ্কার করেছে। এজন্য অলিভারের বাবা ফোনে ওকে বকাও দিয়েছে, যা আমাকে খুব কষ্ট দিয়েছে।

পরে ওই পোস্ট ইন্টারনেটে ভাইরাল হয়।

বিজ্ঞাপন