চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা: সৌদি আরব অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

সৌদিতে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৯৯ জন

করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি না ঘটায় সৌদি সরকার রোববার থেকে দেশজুড়ে পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত সব ধরনের সরকারি-বেসরকারি অফিস আদালত বন্ধ ঘোষণা করেছে।

এছাড়া আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা বিশেষ করে গণপরিবহনের আওতায় বাস, ট্রেন ,ভাড়ায় চালিত ট্যাক্সি, চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এর মাধ্যমে সৌদি সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ আদেশ জারি করা হয়।

বিজ্ঞাপন

গত ১৬ মার্চ সরকারি-বেসরকারি অফিস আদালত পরবর্তী ১৬ দিনের জন্য বন্ধ ঘোষণা করে সৌদি সরকার। এছাড়া ১৪ দিনের আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিলো। ইতোপূর্বে জারিকৃত কারফিউ আগামী ১২ এপ্রিল পর্যন্ত বলবৎ রয়েছে।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে আরো ৯৯ জন নতুন করে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার খবর দিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নিয়ে সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২০৩ জন। মৃত্যুবরণ করেছেন আরও একজন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪।

করোনা ভাইরাস এ মৃত্যুবরণকারী একজন সৌদি নাগরিক বলে জানা গেছে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, সৌদি আরবের উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার কারণে অন্য যেকোনো দেশের চেয়ে এখানে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সংখ্যা খুবই কম। এ পর্যন্ত কারোনা আক্রান্ত হওয়া ৩৭ জন ভালো হয়েছেন।

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সৌদি আরবের জেদ্দা, মদিনা, রিয়াদ এবং দাম্মাম এর সাথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল স্থগিত করেছে বাংলাদেশের সিভিল এভিয়েশন।

খবরটি নিশ্চিত করেছেন জেদ্দায় সংস্থাটির রিজিওনাল ম্যানেজার।