চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা সচেতনতা প্রচারে এক হলেন ‘কন্টেজিয়ন’ তারকারা

ভয়াবহ এবং রহস্যময় এক ভাইরাস ছড়িয়ে পড়ার গল্প নিয়ে ২০১১ সালে মুক্তি পেয়েছিল ‘কন্টেজিয়ন’। বর্তমান মহামারির সাথে ছবির ঘটনার অবিশ্বাস্য মিল থাকায় সেই সময়ের মোটামুটি সফলতা পাওয়া সিনেমাটি এখন আলোচনার শীর্ষে। ‘কন্টেজিয়ন’ ছবির তারকারা আবার এক হলেন করোনার বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার জন্য।

ম্যাট ডেমন, লরেন্স ফিশবার্ন, কেট উইন্সলেট এবং জেনিফার এহলে কলাম্বিয়া ইউনিভার্সিটির মেইলমান স্কুল অব পাবলিক হেলথ এর সাথে এক হয়ে চারটি ভিডিও নির্মাণ করেছেন। ঘরে তৈরি এই ভিডিওগুলোতে তারকারা করোনাভাইরাস নিয়ে সচেতন থাকতে অনুরোধ করেছেন।

বিজ্ঞাপন

মার্কিন চলচ্চিত্র পরিচালক স্টিভেন সোডারবার্গ নির্মাণ করেছিলেন ‘কন্টেজিয়ন’। ছবিতে দেখানো হয় যে, একজন নারী হংকং থেকে যুক্তরাষ্ট্রের মিনেসোটায় ফিরে আসার চতুর্থ দিনে মারা যান। সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি) এই মারা যাওয়ার লক্ষণ পর্যবেক্ষণ করে। এই রোগের উৎপত্তি, খুঁজতে শুরু করে। রোগীর সংস্পর্শে আসা সকলের জন্য কোয়ারেন্টিনের ব্যবস্থা করে। কিন্তু এই রোগ ছড়িয়ে যায়, ঠেকানো অসম্ভব হয়ে যায়। অন্য দিকে চলতে থাকে ভ্যাকসিন তৈরির প্রচেষ্টা। অবশেষে একটা ভ্যাকসিন আবিষ্কার হয়। ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হতে শুরু করে। মানুষ আবার সুখে–শান্তিতে বসবাস করতে থাকে।