চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা সংক্রমণের এক সপ্তাহ না যেতেই কাজে ফিরলেন ট্রাম্প

করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হওয়ার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যেই কাজে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার ডাক্তার সিন কলনি জানিয়েছেন: তার শরীরে আর করোনাভাইরাসের কোনো উপসর্গ নেই এবং গত চারদিন যাবত তার শরীরে কোনো জ্বরও নেই।

বুধবার এক ভিডিও বার্তায় ট্রাম্প খুব ভালো বোধ করছেন জানিয়ে বলেন: আমি মনে করি এটা ঈশ্বরের আশীর্বাদ।

তিনি আরও জানান: তিনি যে সেবা পেয়েছেন আমেরিকার সব জনগণ তেমন সেবা পাবে এমনটাই তিনি চান। বার্তায় রিজেনেরন ফার্মাসিউটিক্যালের বানানো ওষুধ সবাইকে বিনামূল্যে দেওয়া হবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

চীনের প্রতি পুনরায় আক্রমণ করে আমেরিকার জনগণের উদ্দেশ্যে ট্রাম্প বলেন: আপনাদের এটার জন্য মূল্য দিতে হবে না। যা কিছু ঘটেছে তার জন্য আপনারা দায়ী নন। এর জন্য চীন দায়ী। তাদেরকে বড়সড় মূল্য দিতে হবে।

গত ২ অক্টোবর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়। পরে তিন রাত হাসপাতালেও ছিলেন তিনি। মেক্সিকো উপসাগরে হারিকেন ডেল্টা এবং দ্বিতীয় স্টিমুলাস প্যাকেজ নিয়ে ডেমোক্র্যাটদের সাথে আলোচনা করতেই বুধবার বিকেলে ওভাল অফিসে ফিরেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে এখন এই ভাইরাসে আক্রান্ত ৭৭ লাখেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছে ২ লাখ ১৬ হাজারেরও বেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৩ কোটি ৬৩ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত আর প্রাণ হারিয়েছে ১০ লাখ ৬০ হাজারেরও বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে প্রায় ৬ হাজার জন। ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে ভারতে। একদিনেই সেখানে আক্রান্ত ৭৮ হাজারের বেশি আর মৃত্যু প্রায় ১ হাজার মানুষের।