চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা রোগী বৃদ্ধির কারণে কানাডার ক্যালগেরি সিটি নজরদারিতে

কানাডার আলবার্টার ক্যালগেরিতে কোভিড-১৯ পজিটিভ রোগী বৃদ্ধির কারণে ক্যালগারি শহর শুক্রবার নজরদারিতে রাখা হয়েছে।

শুক্রবার ক্যালগেরিতে ৬৮৬ টি পজিটিভ করোনা ভাইরাসের খবর পাওয়া গেছে। এর মধ্যে পুরো আলবার্টায় ৩৩২ জন কে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য প্রদেশটি প্রতি এক লক্ষ লোকের মধ্যে ৫০জনের বেশি হলে অঞ্চলকে পর্যবেক্ষণে করে। যখন কোনও অঞ্চল নজরদারি করা হয়, তখন প্রদেশটি স্থানীয় সরকারের সাথে অতিরিক্ত স্বাস্থ্য ব্যবস্থা প্রবর্তনের সম্ভাবনা নিয়ে আলোচনা করে। অতিরিক্ত হারে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণেই এই নজরদারি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আলবার্টার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: দিনা হিনশা বলেন, ক্যালগরিতে সাম্প্রতিক একাধিক প্রাদুর্ভাব সামাজিক সমাবেশের সাথে সংযুক্ত রয়েছে তবে প্রদেশটি বর্তমানে শহরের জন্য অতিরিক্ত কোনও বিধিনিষেধের প্রস্তাব দিচ্ছে না।

তিনি আরো বলেন- এটি আরও একটি অনুস্মারক যে কোনও অঞ্চলই এই ভাইরাস থেকে প্রতিরোধী নয় এবং বিধিনিষেধ না মানলে একটি ক্ষেত্রে দ্রুত অনেকের কাছে আসতে পারে।

উল্লেখ্য আলবার্টা প্রদেশের সরকার, স্বাস্থ্য বিশেষজ্ঞ ও নীতি নির্ধারকরা মুখে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলকে পরামর্শ দিয়েছেন, পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের ও পরামর্শ দিয়েছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৪ হাজার ১০৬ জন, মূত্যবরণ করেছেন ৯ হাজার ৭ শত ২২ জন এবং সুস্থ হয়েছেন ১লাখ ৬৩ হাজার ৬৪৪ জন।