চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা রোগীদের সাহায্যে আবারও এয়ার অ্যাম্বুলেন্স পাইলট হতে চান প্রিন্স উইলিয়াম

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সাহায্যে এয়ার অ্যাম্বুলেন্সের পাইলট হতে চান ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম। এক টুইটে এমন বার্তা দিয়েছেন তিনি। 

ব্রিটিশ গণমাধ্যম দ্য মিরর সূত্রে বলা হয়েছে, ৩৭ বছর বয়সী প্রিন্স উইলিয়াম ২০১৪ সাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সের পাইলট হিসেবে প্রশিক্ষণ নিয়েছিলেন। তখন ক্যামব্রিজের একটি দাতব্য প্রতিষ্ঠানে জরুরি রোগীদের সেবা দিয়েছিলেন উইলিয়াম।২০১৭ সাল পর্যন্ত এই কাজে নিয়োজিত থাকলেও গত দুই বছর থরে পাইলট হিসেবে কোন দায়িত্ব পালন করেননি উইলিয়াম।

Reneta June

তবে বর্তমানে ব্রিটেনে করোনায় আক্তান্ত হয়েছেন ২২ হাজার ১৪১ জন এবং মারা গেছেন ১ হাজার ৪’শ । এই পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে করোনা রোগীদের সাহায্যে এগিয়ে আসার আগ্রহ প্রকাশ করেছেন উইলিয়াম।

বিজ্ঞাপন

তবে তিনি এটিও আশঙ্কা করছেন পাইলট হয়ে কাজ করার আগ্রহটি হয়ত বাঁধা পেতে পারে রাজপরিবারের কোন সিদ্ধান্তের কারণে।

বিশ্বজুড়ে করোনার মহামারির পরিস্থিতিতে নিজেকে আবারও এয়ার অ্যাম্বুলেন্সের পাইলট হিসেবে নিয়োজিত করার আগ্রহ যেনো গুরুত্বের সাথে বিবেচনা করা হয় তাও জানিয়েছেন উইলিয়াম।

গত ৩ মার্চ করোনা পরিস্থিতি নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন উইলিয়াম। তিনি সেসময় গিয়েছিলেন আয়ারল্যান্ডে। সেখানে তিনি একটি বিয়ার প্রস্তুতকারক সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলছিলেন।

তাকে বলতে শোনা যায়, ‘উঃ সবাই যা করছে! সবার যেন করোনা হয়েছে, সবাই যেন মরে যাবে! হয়েছে হয়তো সামান্য কাশি! ডিউক ও ডাচেস অব কেমব্রিজ (উইলিয়াম ও তার স্ত্রী) কিন্তু করোনা ছড়াচ্ছেন! আপনারা আমাদের থামাবেন কিনা ভাবুন!’ এই কথার সূত্র ধরেই তিনি ফের যোগ করেন, ‘মিডিয়া একটু বেশিই বাড়াবাড়ি করছে, তাই না?’ পরের দিন, ৪ মার্চ ভিডিওটি রাজপরিবারের ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়।