চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা: মোহাম্মদপুরে পুুলিশের নজদারিতে প্রবাসীদের ৫৪টি বাড়ি

বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাব ঠেকাতে রাজধানীর মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিংয়ের একটি বাসাসহ এলাকার প্রবাসীদের ৫৩টি বাড়ি নজরদারিতে রেখেছে পুলিশ। 

পুলিশ সদর দফতরের তথ্য অনুযায়ী এ বাড়িগুলোতে অল্প কিছুদিনের মধ্যে প্রবাসীরা এসেছেন, তাদের অবস্থান নিশ্চিত করতেই এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ চ্যানেল আই অনলাইনকে বলেন: পুলিশ সদর দফতরের নির্দেশনা অনুযায়ী ওই বাড়িতে থাকা প্রবাসীদের অবস্থান শনাক্ত করা হয়েছে। এসব বাড়িগুলো চিহ্নিত করে পুলিশ নজরদারিতে রাখবে। তারা যেন সঠিক নিয়মে হোম কোয়ারেন্টাইন পালন করে সেগুলো বলে আসা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ২৩ হাজার ৯৪২ জন। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। এর আগ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ছিল চীনে।

দেশে সরকারের সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দেয়া তথ্যানুযায়ী, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জনে। এরমধ্যে দুজন চিকিৎসক। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ২৭ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৮ জন, হোম কোয়ারেন্টাইনে আছেন ২৩ হাজার, আইসোলেশনে আছেন ৪৭ জন এবং মারা গেছেন ৫ জন।

করোনাভাইরাস সীমিত পর্যায়ে কমিউনিটিতে ছড়িয়ে পড়ছে বলে আশঙ্কার কথা জানিয়েছেন আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।