চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা মুক্ত সৌমিত্র, ভক্ত অনুরাগীদের স্বস্তি

করোনাকে হারিয়ে দিলেন ৮৫ বছর বয়সী ‘ফেলুদা’ খ্যাত পশ্চিম বঙ্গের কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। 

বুধবার তুখোড় এই অভিনেতার দ্বিতীয়বার করোনা পরীক্ষা করা হলে টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে। কলকাতার গণমাধ্যমকে খবরটি জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

প্রিয় অভিনেতার করোনা মুক্ত হওয়ার খবরে বাংলা ভাষাভাষি সিনেমাপ্রেমীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস দেখা গেছে। বিশেষ করে ফেলুদা ভক্তরা বর্ষীয়ান এই অভিনেতার করোনা মুক্ত হওয়ার খবরে বেশ স্বস্তিতে আছেন।

বিজ্ঞাপন

সৌমিত্রের শারীরিক অবস্থা জানিয়ে বুধবার সন্ধ্যার পর চিকিত্সকরা জানান, সৌমিত্র এখন চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তবে করোনা রিপোর্ট নেগেটিভ এলেও এখনও বিপদমুক্ত নন এই অভিনেতা। তার পরিস্থিতি স্থিতিশীল।

এদিন সন্ধ্যায় সৌমিত্র কন্যা পৌলমী বসু জানান, ‘আমার বাবা আজ আরও একটু ভালো আছেন, মঙ্গলবারের তুলনায় আজ ১% উন্নতি হয়েছে শারীরিক পরিস্থিতির। আজও আরও কিছু পরীক্ষা করা হয়েছে, বৃহস্পতিবার সেগুলোর রিপোর্ট হাতে পাব হয়ত। আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ- আপনাদের প্রার্থনা ও ভালোবাসার জন্য’।

গত ৬ অক্টোবর করোনা আক্রান্ত হয়ে সৌমিত্র ভর্তি হন বেলেভিউ হাসপাতালে। শুরুর দিকে তার শারীরিক পরিস্থিতি স্বাভাবিক থাকলেও গত শুক্রবার তা আচমকাই অবনতি হয়। এরপর আইটিইউতে স্থানান্তরিত করতে হয় অভিনেতাকে। এই মুহূর্তে ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বে গঠিত ১৬ জন চিকিত্সকের একটি টিম প্রতি মুহূর্তে সৌমিত্রর পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

সৌমিত্রের প্রোস্টেট ক্যানসার ফের মাথাচাড়া দিয়েছে, ছড়িয়ে পড়েছে ফুসফুস এবং মস্তিস্কে। এই বিষয়টি ভাবাচ্ছে চিকিত্সকদের। মূত্রথলিতেও সংক্রমণ রয়েছে। এই বিষয়গুলি প্রতি মুহূর্তে মনিটর করছেন তারা।