চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা: বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখতে পর্যাপ্ত ব্যালেন্স রাখার অনুরোধ

বৈশ্বিক মহামারী করোনায় দেশে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখতে রাজধানীবাসীকে রিচার্জ করে মিটারে পর্যাপ্ত ব্যালেন্স রাখার অনুরোধ জানিয়েছে ঢাকা পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

এক বিজ্ঞপ্তিতে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান জানান, করোনা ভাইরাস প্রতিরোধকালীন সময়ে আপনার বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখতে অগ্রিম ভেন্ডিং বা রিচার্জ করে মিটারে পর্যাপ্ত ব্যালেন্স রাখুন। ডিপিডিসি’র সম্মানিত প্রি-পেইড গ্রাহকের কাছে এটা আমাদের অনুরোধ।

বিজ্ঞাপন

গতকাল সোমবার করোনা ভাইরাস সংক্রমণরোধে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।

বিজ্ঞাপন

এছাড়াও একই সময় পর্যন্ত সারাদেশে গণপরিবহন বন্ধ (লকডাউন) রাখার কথাও জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এই সময়ে অতি প্রয়োজন ছাড়া সবাইকে বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। একইসঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতে আজ থেকেই মাঠে নেমেছে সশস্ত্রবাহিনীর সদস্যরা।

নতুন করে আরও ছয়জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে। মারা গেছেন চার’জন। সুস্থ হয়ে পাঁচজন বাড়ি ফিরেছেন।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৪৬ জন। হোম কোয়ারেন্টাইনে ১৯ হাজার জন। আইসোলেশনে রয়েছেন ৫১ জন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনা ভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে এতে সারাবিশ্বে এখন পর্যন্ত ৩ লাখ ৮২ হাজারেরও বেশি মানুষ। মারা গেছেন ১৬ হাজার ৫৬৯ জন। এছাড়াও চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন লক্ষাধিক মানুষ ।