চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

করোনা পরীক্ষা করিয়ে শুরু হচ্ছে চলচ্চিত্রের শুটিং

অভিনেতা-টেকনিশিয়ানদের করোনা পরীক্ষা করিয়ে ৫ জুন থেকে শুরু হচ্ছে চলচ্চিত্রের শুটিং…

Nagod
Bkash July

প্রায় আড়াই মাস পর স্বাস্থ্যবিধি মেনে আগামি ৫ জুন থেকে শুটিং, এডিটিং ও ডাবিংয়ে ফিরছে চলচ্চিত্রাঙ্গন! সম্প্রতি এক বৈঠকে চলচ্চিত্রের সংগঠনগুলো এমন সিদ্ধান্ত নিয়েছে।

Reneta June

সেই বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি জানিয়েছেন, গেলো ১৯ মার্চ থেকে করোনার জন্য সাংগঠনিকভাবে শুটিং বন্ধ রেখেছি, সেটা আনুষ্ঠানিকভাবে ৫ জুন থেকে তুলে নেওয়া হচ্ছে। এই সময়ে শুটিংয়ে জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি শুটিং ইউনিটের লোক যতটুকু সংক্ষিপ্ত করে কাজ করা যায়। একই সাথে প্রধান প্রধান শিল্পী ও টেকনিশিয়ানদের করোনা টেস্ট করিয়ে তারপর শুটিং করার অনুরোধ করছি। এরকম কিছু নির্দেশনা দিয়েছি আমরা।

যদিও মুশফিকুর রহমান গুলজার জানিয়েছেন, শুটিংয়ের এই নিয়মগুলো নীতিমালা নয়, আবার উদ্বুদ্ধ করাও নয়। আমরা চাই যারাই শুটিং করুক, তারা স্বাস্থ্যবিধি মেনে শুটিং করুক।

এর আগে দেশের করোনা পরিস্থিতির জন্য গত ১৯ মার্চ থেকে চলচ্চিত্রের শুটিং বন্ধ ছিল।

এদিকে প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম বলেন, জুনের শুরু থেকেই সবকিছু খুলছে। সুতরাং আমরা আর শুটিং আটকে রেখে কী করব! তা ছাড়া অনেক ছবির শুটিং বন্ধ আছে, সেসব ছবির প্রযোজক-পরিচালকেরা কাজ শেষ করতে চান। তারা আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। কাজ শুরু করতে চাইছেন। এভাবে আর কত দিনই বন্ধ রাখা যাবে? কাজ তো করতে হবে। এমনিতেই ইন্ডাস্ট্রির অবস্থা খারাপ। দিনের পর দিন এভাবে বন্ধ থাকলে চোখের সামনেই ইন্ডাস্ট্রি ধ্বংস হয়ে যাবে।

BSH
Bellow Post-Green View