চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা: গণসচেতনতা বাড়াতে ঢাকার রাস্তায় ডেইজী সারওয়ার

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে রাজধানীর নিম্ন আয়ের মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক প্যানেল মেয়র ডেইজী সারওয়ার।

ফেসবুকে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, মাস্ক এবং হ্যান্ড গ্লাভস বিতরণ শেষে মাইকিং করে জনসাধারণকে সচেতন করছেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডেইজী সারওয়ার বলেন: ঢাকায় বসবাসকারীদের মধ্যে অনেক নিম্ন আয়ের মানুষ আছেন। যাদের পক্ষে মাস্ক ও হ্যান্ড গ্লাভস কিনে নিজেকে সুরক্ষিত রাখা অনেকটাই কঠিন। তাই আমি আমার সাধ্য অনুযায়ী কিছু মানুষের মাঝে এগুলো বিতরণের চেষ্টা করেছি। নগরবাসী করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকে নিরাপদ থাকুন এটাই আমার প্রত্যাশা।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন: আমাদের অনেক বেশি সচেতন হতে হবে। সচেতনতাই পারে আমাদের এই ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে। এ ক্ষেত্রে বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাবেন না। যদি বাইরে কাজ থাকে, তাহলে নিজেকে সুরক্ষিত রেখে চলাচল করুন। ভিড় এড়িয়ে চলুন। কারও মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করুন।’

সর্বশেষ ঢাকা সিটি নির্বাচনে ডেইজি ঢাকা উত্তর সিটির ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। ২০১৮ সালে ডেঙ্গু দমন এবং নির্বাচনের আগে র‌্যাপ গানের মাধ্যমে প্রচারণা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় আসেন তিনি।