চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা এখন রাশিয়ামুখী, পুতিনের মুখপাত্র আক্রান্ত

বিশ্ব মহামারী কোভিড-১৯ করোনাভাইরাস পশ্চিমের দেশগুলোতে তাণ্ডব চালিয়েছে এবং চালিয়ে যাচ্ছে। পশ্চিম ইউরোপে তা কিছুটা হ্রাস পেলেও এখন হানা দিচ্ছে পূর্ব ইউরোপের দেশ রাশিয়ায়।

আক্রান্তের সংখ্যায় একদিন আগেই দুই নম্বরে উঠে এসেছিলো রাশিয়া। তবে স্পেনে কিছু সংখ্য যুক্ত হওয়ায় রাশিয়া তিনে অবস্থান করছে এখন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ২ লাখ ৩২ হাজার ২৪৩ জন।  রাশিয়ায় মৃত্যু হয়েছে ২,১১৬ জনের। রাজধানী মস্কোতে সর্বাধিক করোনা হানা দিচ্ছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদসংস্থা রিয়া নভোস্তি।

বিজ্ঞাপন

সংবাদসংস্থাটি মঙ্গলবার তারচেয়ে ভয়ংকর এক সংবাদ দিয়েছে যে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র  দিমিত্রি পেসকভ করোনায় আক্রান্ত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, দিমিত্রি পেসকভ বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

সিএনএন বলছে, কিছুদিন ধরেই প্রেসিডেন্ট পুতিন মস্কোতে নিজের বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যাবতীয় কার্যক্রম চালাচ্ছেন। সরাসরি তিনি কারো সঙ্গে সাক্ষাত করছেন না। তবে এক মাসেরও বেশি আগে পুতিনের সঙ্গে একবার পেসকভের সরাসরি সাক্ষাত হয়েছিলো।

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশাস্তিনও করোনা আক্রান্ত হয়ে এখনো হাসপাতালে চিকিৎসাধীন। তারপর আক্রান্ত হন সংস্কৃতিমন্ত্রী ও আবাসনমন্ত্রীও।

ভাইরাস বিস্তার ঠেকাতে হিমশিম খাচ্ছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১০,৮৯৯ জন। মৃত্যু হয়েছে ১০৭জনের।