চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা ইউনিটে আগুন: স্থানান্তরের সময় ঢামেকে ৩ রোগীর মৃত্যু

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের আইসিইউ ব্লকে অগ্নিকাণ্ডের পর জরুরি স্থানান্তরের সময় তিন রোগীর মৃত্যু হয়েছে।

বুধবার সকাল ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

নিহত তিনজন ব্যক্তি হলেন- কাজী গোলাম মোস্তফা (৬৩) পিতা কাজী বেলায়েত হোসেন। রাজধানীর দক্ষিণখানের বাসিন্দা। ১২ মার্চ থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। তার আইসিইউ বেড ৯ নম্বর। অপর একজন হলেন মানিকগঞ্জ সদর থেকে ৪ মার্চ আসা রোগী আব্দুল্লাহ আল মাহমুদ (৪৮), পিতা আব্দুস সাত্তার মিয়া। আইসিইউতে নম্বর বেড নম্বর ১১। তিন নম্বর ব্যক্তি হলেন কিশোর চন্দ্র রায় (৬৮) পিতা বাদিরা লাল রায়। বাড়ি দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা। ৯ মার্চ ভর্তি ছিলেন। বেড নম্বর ৮।

নাজমুল হক বলেন, ‘সকালে নতুন ভবনের করোনা ইউনিটের আইসিইউতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আইসিইউতে থাকা যত রোগী ছিল সবাইকে সরিয়ে ফেলা হয়েছে। আগুন লাগার পরপরই দ্রুত তাদেরকে পুরাতন ভবনের আইসিইউ ও বার্ন ইউনিটের এইচডিইউতে সরিয়ে নেওয়া হচ্ছিল। সেসময় তিনজনের মৃত্যু হয়েছে।’

বিজ্ঞাপন

তবে মারা যাওয়া রোগীদের কেউ আগুনে দগ্ধ হননি বলে জানান নাজমুল হক।

অক্সিজেনের লাইন থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় আইসিইউতে থাকা যন্ত্রপাতি পুড়ে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।

নাজমুল হক জানান, প্রচণ্ড ধোঁয়ার কারণে আইসিইউর জানালা ভেঙে তা সরানোর ব্যবস্থা করা হয়।

ঢামেকের নতুন ভবনের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ বলেন, অগ্নিকাণ্ডের পরপরই আইসিইউ থেকে সব রোগীকে বাইরে বের করে আনা হয়। তাদের হাসপাতালের বার্ন ইউনিটের এইচডিইউ ও পুরাতন ভবনের আইসিইউতে পাঠানো হয়েছে।