চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় মৃত কর্মীর পরিবারকে ৬০ বছর বেতন দেবে টাটা

করোনায় ভারতের অন্যতম বৃহৎ সংস্থা টাটা স্টিলের কোনো কর্মীর মৃত্যু হলে ওই কর্মীর ৬০ বছর (অবসর গ্রহণ) বয়স পর্যন্ত পুরো বেতন পাবে পরিবার।

এছাড়াও মৃত কর্মীর সন্তানদের পড়াশোনার পুরো ব্যবস্থা করবে টাটা স্টিল। পাশাপাশি, এই পরিবারগুলোকে যাবতীয় চিকিৎসা ও থাকার সুবিধাও দেবে কোম্পানি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এনডিটিভি জানায়, টাটা স্টিল ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়, করোনা সংকটে কর্মীদের ভবিষ্যৎ উন্নত করতে কোম্পানি সমস্ত রকম ভাবে চেষ্টা চালাচ্ছে। করোনাকালীন সময়ে বিশেষ সুবিধা তো আছেই, এছাড়া ডিউটি চলাকালীন কোনও শ্রমিকের মৃত্যু হলে তার সন্তানদের স্নাতক পর্যন্ত লেখাপড়ার সমস্ত খরচ বহন করবে টাটা স্টিল।

সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে আরও বলা হয়, এই ভয়াবহ মহামারির সময় টাটা স্টিল তার প্রিয় কর্মচারীদের মৃত্যুতে শোকার্ত, তাতের এই সময়ে পাশে দাঁড়াতে চায়।

বিজ্ঞাপন

ওই টুইটবার্তায় টাটার পক্ষ থেকে জানানো হয়, একটি সামাজিক সুরক্ষা স্কিম চালু করা হচ্ছে কোম্পানির পক্ষ থেকে। আর তাতে করোনায় মৃত কর্মীদের পরিবারের পাশে নিঃস্বার্থভাবে দাঁড়ানোর চেষ্টা করবে টাটা স্টিল। শুধু তা–ই নয়, দেশের অন্যান্য

বেসরকারি কোম্পানিকেও তারা অনুরোধ জানিয়েছে এভাবেই সবার পাশে দাঁড়ানোর।

ভারতের টাটা গোষ্ঠীর প্রতিষ্ঠাতা রতন টাটা কেবল সাফল্যই নয়, মানবিকতা ও বিনয়ের জন্যও সুপরিচিত। এর আগেও নানা মানবিক উদাহরণের জন্য সমাদৃত তিনি। আবারও সেই দৃষ্টান্ত উপস্থাপন করলেন।