চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় মুক্তিযোদ্ধা এ জি মুহাম্মদ খুরশিদ আলমের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আগরতলা ষড়যন্ত্র মামলায় অভিযুক্ত, ফরিদপুর জেলা জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন এ জি মুহাম্মদ খুরশিদ আলম (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

তার মৃত্যুতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাত ৭টা ২০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে এবং তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন

বার্ধক্যজনিত সমস্যা ও বাতজ্বরের ব্যথা নিয়ে ঢাকার মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে ক্যাপ্টেন এ জি মুহাম্মদ খুরশিদ আলম চিকিৎসা চলাকালীন অবস্থায় করোনা সংক্রমণ শনাক্ত হয়। পরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই গত বুধবার থেকে তিনি আইসিইউতে ছিলেন।

স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা এই মহান জাতীয় বীর মুক্তিযুদ্ধে দুঃসাহসিক ভুমিকা পালন করেছিলেন, মুক্তিযুদ্ধের চেতনায় সমাজতান্ত্রিক বাংলাদেশ রাষ্ট্র গড়ে তোলার জন্য স্বাধীন দেশে ক্ষমতার লোভ-মোহ-অংশীদারিত্ব ত্যাগ করে সমাজতান্ত্রিক বিপ্লবী দল জাসদ গঠন করেন। পরবর্তীকালে জেল-জুলুম সহ্য করেও স্বৈরশাসন ও সামরিক শাসনের বিরুদ্ধে গণতন্ত্র ও সমাজবদলের লক্ষ্যে আপোষহীন ভূমিকা পালনের জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন তিনি।