চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় বিশ্বজুড়ে মৃত্যুর মিছিল, একদিনে মৃত্যু ১২ হাজারের বেশি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আবারও বিশ্বে সবচেয়ে বেশি মত্যুর ঘটনা ঘটেছে।  সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১২ হাজার ৭ জন।  এর আগে একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছিলো আগের দিনই। সেদিন প্রাণ হারিয়েছিলো ১১ হাজার ৭৩২ জন।

এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মোট প্রাণ হারিয়েছে ১৪ লাখ ২৬ হাজারের বেশি মানুষ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ওয়ার্ল্ডোমিটারের হিসাবে, একদিনে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৯ হাজার ২০৪ জন।  সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। একদিনে ১ লাখ ৮০ হাজার ৯০৩ জন আক্রান্তের মধ্যে দিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩১ লাখের বেশি।

বিজ্ঞাপন

দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ভারতে, সেখানে মোট আক্রান্ত ৯২ লাখ ৬৬ হাজার।  একদিনে দেশটিতে আক্রান্ত ৪৪ হাজারের বেশি।  ব্রাজিলে একদিনে আক্রান্ত ৪৫ হাজারের বেশি আর মোট আক্রান্ত ৬১ লাখ ৬৬ হাজারের বেশি।

একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনাও যুক্তরাষ্ট্রে। ২ হাজার ৩০২ জনের মৃত্যুর মধ্য দিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৬৮ হাজার ২১৯ জনে। ভারতে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ছাড়িয়েছে। আর ব্রাজিলে এই সংখ্যাটা ১ লাখ ৭০ হাজার ৭৯৯ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৬ কোটির বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত।