চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় প্রাণ গেল আরও এক পুলিশ সদস্যের

ব্রেন স্ট্রোক করে হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত পুলিশের ঢাকা মহানগর বিশেষ শাখার (সিটি-এসবি) উপ-পরিদর্শক (এসআই) মো. রাসেল বিশ্বাসের (৩৫) মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টা ৫৫ মিনিটের দিকে রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট (অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স) ডা. এমদাদুল হক জানান, ‘ব্রেন স্ট্রোক করায় তাকে প্রথমে রাজধানীর শেরে বাংলা নগর এলাকার নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত হন তিনি।’

‘‘এরপর সেখান থেকে ৩-৪ দিন আগে তাকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধানে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। আজ সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাসেল বিশ্বাস।’’

বিজ্ঞাপন

সিটি-এসবির মতিঝিল জোনের ওসি আমির হোসেন মৃত্যুর বিষয় নিশ্চিত করে জানান, রাসেল বিশ্বাস মেধাবী শিক্ষার্থী হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এবং এমবিএ ডিগ্রি অর্জন করেন। তার দেশের বাড়ি বাগেরহাট জেলায়।

মো. রাসেল বিশ্বাস ২০১৩ সালে ৩৪তম আউটসাইড ক্যাডেট হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিশেষ পুলিশ শাখা (এসবি) ঢাকায় কর্মরত ছিলেন। মৃত্যুকালে বাবা, মা, ভাই, বোন, স্ত্রী এবং একমাত্র ছেলেকে রেখে গেছেন তিনি।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম) মো. সোহেল রানা বলেন, সিটি-এসবির এসআই রাসেল বিশ্বাস বাংলাদেশ পুলিশের ১৫তম গর্বিত সদস্য হিসেবে দেশ ও দেশের মানুষের জন্য আত্মত্যাগ করেছেন। তার এই অকাল মৃত্যুতে আমরা গর্বিত, একই সঙ্গে গভীরভাবে শোকাহত। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি বাংলাদেশ পুলিশ গভীরভাবে সমবেদনা জ্ঞাপন করছে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় মো. রাসেল বিশ্বাসের মরদেহ গ্রামের বাড়ি বাগেরহাটে পাঠানো হয়েছে। সেখানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় রীতি মেনে তাকে দাফন করা হবে।

দেশে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী এখন পর্যন্ত করোনাক্রান্ত হয়েছেন দেশে মোট আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৩২১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৫৫৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৪২৫ জন।