চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় পাল্টে গেল সব, ঈদে আসছে না সালমানের ছবি

বলিউডে ঈদ মানেই সালমান খানের নতুন সিনেমা মুক্তি। আসছে ঈদেও সেই প্রস্তুতিই ছিলো। কথা ছিলো, এবার ঈদে মুক্তি পাবে ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’! কিন্তু শেষমেশ সব পরিকল্পনা পাল্টে গেল করোনাভাইরাসের কারণে।

আর তাইতো ঈদে মুক্তি পাচ্ছে না সালমান অভিনীত ‘রাধে’। এ বিষয়ে সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, অনেক আগেই সিনেমাটির শুটিং শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় থাইল্যান্ডের শুটিং বাতিল করতে হয়েছে। এরপর মুম্বাইয়ে শুটিংয়ের পরিকল্পনা করা হয়। ৮-১০ দিনের শুটিং বাকি রয়েছে। কিছু প্যাচওয়ার্ক ও সালমানের সঙ্গে দিশা পাটানির একটি গানও বাকি ছিল। এই মাসের শেষ নাগাদ শুটিং শেষ করার পরিকল্পনা ছিল। শুটিং ইউনিটের সবাই সুরক্ষার সকল নীতিমালা মেনেও চলছিলেন। কিন্তু দুঃখের বিষয়, ১৬ মার্চ সিদ্ধান্ত নেওয়া হলো, ১৯ মার্চ থেকে কোনো শুটিং চলবে না। এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করলেন। এরপর থেকে সবকিছু ঝুলন্ত অবস্থায় রয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও সূত্রটি আরো জানিয়েছে, ইতোমধ্যে যে সকল দৃশ্যের শুটিং শেষ হয়েছে সেগুলোরও সম্পাদনার কাজ থেমে আছে। ভিএফএক্স ও এই ধরনের স্টুডিও বন্ধ, লকডাউন উঠে গেলে এগুলো খুলবে। এছাড়া শুটিং এখনো বাকি। যদিও লকডাউন উঠেও যায়, তারপরও মাত্র ৪০ দিনে সব কাজ শেষ করা অনেক বড় চ্যালেঞ্জ হবে। কারণ ঈদ ২৩ মে। আর সেকারণেই ঈদে ছবিটির মুক্তি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে’।

বিজ্ঞাপন

ছবিটি পরবর্তীতে কবে নাগাদ মুক্তি দেওয়া হবে এমনটা জানতে চাইলে সূত্রটি জানায়, ‘পরবর্তী মুক্তির তারিখ এখনই ঘোষণা করা যাচ্ছে না। কারণ কবে নাগাদ সবকিছু স্বাভাবিক হবে, সিনেমা হলগুলো চালু হবে কেউ জানেন না। সবাই এখন পরিস্থিতি কোন দিকে গড়ায় সেদিকে তাকিয়ে আছেন।’

এদিকে একজন বক্স অফিস বিশ্লেষক জানান, অক্ষয়ের ‘সূর্যবংশী’ এবং রণবীর সিংয়ের ‘৮৩’ সিনেমা দুটি ২৪ মার্চ ও ১০ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল। পরিস্থিতি স্বাভাবিক হলে এই সিনেমাগুলো আগে মুক্তি পাবে। এরপর সালমানের ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ প্রেক্ষাগৃহে আসবে।