চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় পদ্মশ্রী জয়ী আধ্যাত্মিক গায়কের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পদ্মশ্রী অ্যাওয়ার্ডজয়ী ভারতের গুরবানি গায়ক নির্মল সিংয়ের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোর সাড়ে চারটার দিকে পাঞ্জাবের অমৃতসরে ৬২ বছর বয়সী এই গায়ক মৃত্যুবরণ করেন।

তিনি গোল্ডেন টেম্পলের সাবেক হাজুরি রাগী এবং সেলিব্রেটি শিল্পী।

বিজ্ঞাপন

অবস্থার অবনতি হওয়ায় গতকাল তাকে ভেন্টিলেটরে দেওয়া হয়েছিলো। পাঞ্জাবের ডিজাস্টার ম্যানেজমেন্ট(কোভিড-১৯) এর স্পেশাল চিফ সেক্রেটারি কেবিএস সিধু জানান, ব্রঙ্কিয়াল অ্যাজমা থাকায় তার ঝুঁকিগুলো বাড়ছিলো। 

বিজ্ঞাপন

সম্প্রতি বিদেশ সফর শেষে দেশে ফিরেন নির্মল সিং। পরে শ্বাসকষ্ট ও ক্লান্তি অনুভব করলে ৩০ মার্চ তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, তিনি বিদেশ থেকে ফিরে দিল্লি, চণ্ডীগড় ও অন্যান্য বেশ কিছু জায়গায় বড় ধর্মীয় সমাবেশ করেছেন। চণ্ডীগড়ে পরিবারের সদস্য ও আত্মীয়দের নিয়ে তিনি কীর্তনও করেছেন গত ১৯ মার্চ। এসব আয়োজনে তার সঙ্গে থাকা মেয়ে, স্ত্রী, ছেলে, ড্রাইভার এবং আরো ছয়জনকে হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।

২০০৯ সালে পদ্ম শ্রী অর্জন করেন নির্মল সিং। গুরু গ্রান্থ শহিদের লেখা শিখদের পবিত্র বই গুরবানির ৩১ টি রাগ সম্পর্কে জ্ঞান ছিলো তার।

পাঞ্জাবের পঞ্চম করোনাভাইরাস আক্রমণের শিকার তিনি। রাজ্যটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৬। পুরো ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৮৩৪ জন। মৃত ৪১ জন।