চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

করোনায় নতুন বছরে সর্বোচ্চ মৃত্যু

বিজ্ঞাপন

নতুন বছরে বিশ্বে করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু এবং দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত হয়ে আজ। শেষ ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৪৭ জনের। এই সময়ে ভাইরাসটিতে সংক্রমণের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড গড়ে শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ২৭ লাখ।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, বাংলাদেশ সময় বুধবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বে ২৭ লাখ ৭২ হাজার ৬৮ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে।

pap-punno

এর আগে ৭ জানুয়ারি বিশ্বে করোনা আক্রান্তের সর্বোচ্চ নতুন রেকর্ড হয়েছিল ২৭ লাখ ৮৯ হাজার ৮৪৯ জন। সেদিন মৃত্যু হয় ৬ হাজার ৭৮৯ জনের।

বুধবার সকাল পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ৬ লাখ ৭২ হাজার ৮৭২ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ১৭৩ জনের।

Bkash May Banner

এই সময়ে আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সে নতুন শনাক্তের রেকর্ড হয়েছে ৩ লাখ ৬৮ হাজার ১৪৯ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ৩৪১ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় স্থানে থাকা ইতালিতে শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত হয়েছে ২ লাখ ২০ হাজার ৫৩২ জন। মৃত্যু হয়েছে ২৯৪ জনের।

এই সময়ে সংক্রমণে চতুর্থ স্থানে থাকা ভারতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৫ হাজার ১১২ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৪৬ জনের।

দুই বছর আগে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর বিশ্বে ৫৫ লাখ ২০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত শনাক্ত হয়েছে ৩১ কোটি ৩৯ লাখের বেশি আর সুস্থ হয়েছে ২৬ কোটি ১৬ লাখ মানুষ।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer