চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় নতুন করে মৃত্যু ও সংক্রমণ না থাকায় স্পেনে স্বস্তি

গত ২৪ ঘণ্টায় স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন প্রাণহানির সংখ্যা শূন্যের কোটায় নেমে এসেছে। সোমবার সকাল পর্যন্ত কোন মৃত্যু এবং করোনায় সংক্রমণ নেই ইউরোপের দেশ স্পেনে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৬১ হাজার ৩৮৬ জন, মোট আক্রান্ত ২৯ লাখ ৭১ হাজার ৯১৪ জন।

অন্যদিকে, করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু রেকর্ড করা হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ মেক্সিকোতে। দেশটিতে একদিনে মারা গেছে ১ হাজার ৪৯৬ জন। যেখানে যুক্তরাষ্ট্রের একদিনের মৃত্যু ১ হাজার ৩৪০ জন। গত চারমাসের বেশি সময় চলা করোনার মৃত্যু কিছুটা হলেও কমেছে যুক্তরাষ্ট্রে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও প্রায় সাড়ে তিন লাখ মানুষ। এ নিয়ে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ কোটি ৬৬ লাখ ৭৬ হাজার ৬৯৭ জনে। একদিনে মৃত্যু হয়েছে ৭ হাজার ৭৮৩ জন। করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু ২৩ লাখ ২৬ হাজার ৭৭৮ জন।

বিজ্ঞাপন

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে সোমবার সকাল পর্যন্ত মৃত্যু কিছুটা কম হলেও নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৯০ হাজার। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন দুই কোটি ৭৬ লাখ ১১ হাজার ৪০৩ জন এবং মৃত্যু হয়েছে চার লাখ ৭৪ হাজার ৯৩৩ জনের।

করোনায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে ৪৯২, রাশিয়া ৪৩২, যুক্তরাজ্যে ৩৭৩, কম্বোডিয়ায় ৩০০, ইটালিতে ২৭০, ফ্রান্সে ১৭১।

গত ডিসেম্বরের শেষ দিকে শনাক্ত হওয়া ভাইরাসটি এখন মহামারি রূপ নিয়েছে সারাবিশ্বে। উহানে শুরু হওয়া করোনাভাইরাস পৃথিবীজুড়ে ভয়াবহ অবস্থা তৈরি করলেও নিজ দেশে ভালোভাবেই সামলে নিয়েছে চীন। গত একমাস ধরে চীনে কিছু মানুষ নতুন করে আক্রান্ত হলেও তাদের কারও অবস্থাই গুরুতর নয়।