চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় আবৃত্তিশিল্পী ফারজানা দিনার মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ‘কথা আবৃত্তি চর্চা কেন্দ্র’ এর অর্থ সম্পাদক ও আবৃত্তিশিল্পী ফারজানা ইসলাম দিনা মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার দিবাগত রাত ২টায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে করোনা পজিটিভ হওয়ার পর তাকে গত ৯ এপ্রিল কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দিনার স্বামী, আবৃত্তিশিল্পী শহিদুল ইসলাম নাজুও চিকিৎসাধীন ছিলেন।

পরে নাজু সুস্থ হয়ে উঠলেও দিনার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। ওই দিনই অবস্থার আরও অবনতি হলে তাকে ভেন্টিলেশন সাপোর্টে (লাইফ সাপোর্ট) নেওয়া হয়।

বিজ্ঞাপন

রোববার রাতে চিকিৎসক ভেন্টিলেশন সাপোর্ট খুলে নিয়ে ফারজানা দিনাকে মৃত ঘোষণা করেন।

সোমবার জোহরের নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে জানাজার নামাজের পর আজিমপুর কবরস্থানে তাকে দাফনের কথা রয়েছে।

কথা আবৃত্তি চর্চা কেন্দ্রের সঙ্গে যুক্ত দিনা বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর তত্থ্য-প্রযুক্তি উপকমিটির সক্রিয় সদস্য ছিলেন। তিনি আন্তরিক, নিষ্ঠা ও সুনিপুণ দক্ষতায় করোনাকালের বিভিন্ন অনলাইন আয়োজনের সরাসরি সম্প্রচারের দায়িত্ব পালন করেছেন। প্রচার উপকরণ তৈরি করেছেন।

টিএসসি দ্বিতীয় নিবাস, স্বরশ্রুতি আবৃত্তি সংগঠনের পক্ষ থেকে ফারজানা ইসলাম দিনার মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে।

এছাড়াও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে। পরিষদের সভাপতি আসাদুজ্জামান নূর এবং সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ্ শোক বিবৃতিতে ফারজানা ইসলাম দিনার আত্মার শান্তি কামনা করেছেন।