চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনার মাঝে বিহারে নির্বাচন, স্বাস্থ্যবিধি মেনে ভোটদানে মোদির আহ্বান

করোনাভাইরাসে নাকাল পুরো ভারত। বিশ্বের শীর্ষ দ্বিতীয় আক্রান্ত দেশ।  টানা কয়েক মাস দৈনিক বিচারে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু গুণেছে।  দুয়েকদিন ধরে কিছুটা কমতির মুখে। আর এরই মধ্যে সেখানে চলছে বিধানসভার নির্বাচন।

বুধবার সকাল ৭টা থেকে শুরু হয়েছে বিহারের বিধানসভা নির্বাচন। আজ চলছে প্রথম পর্যায়ের নির্বাচন। ৭১টি বিধানসভা কেন্দ্রে এ ভোট চলছে। নির্বাচনে লড়াই করছেন ১হাজার ৬৬ প্রার্থী।  এই দফায় ১,০৬৬ প্রার্থীর মধ্যে রয়েছেন ৯৫২ পুরুষ ও ১১৪ মহিলা প্রার্থী।। আজ ভোটার সংখ্যা ২ কোটির অধিক। যার মধ্যে ১ কোটির বেশি নারী ভোটার।

বিজ্ঞাপন

করোনা সতর্কতার মাঝে নির্বাচন কমিশনের গাইডলাইন মেনে সকল স্বাস্থ্যবিধির মাঝে এই ভোট গ্রহণ চলছে বলে জানায় বিবিসি।

বিজ্ঞাপন

করোনা সংক্রমণ রুখতে প্রতিটি বুথে ভোটার সংখ্যা সীমিত রাখা হয়েছে ১০০০-১৬০০ মধ্যে। নিয়ম অনুসারে ইভিএম স্যানিটাইজ হবে কিছুক্ষণ অন্তর। প্রতিটি বুথে থার্মাল স্ক্যানার, হ্যান্ড স্যানিটাইজার, সাবানের ব্যবস্থা রয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে সতর্কতা অবলম্বন করে ভোট দেওয়ার জন্য টুইটে সতর্ক করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, টু্ইট করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও। করোনা সতর্কতা মাথায় রেখে সকলকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

করোনাভাইরাসের ধাক্কার মাঝেই এই নির্বাচন বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা কতোটা কমেছে ও বেড়েছে তার হিসাব মিলবে-এমনটাই ধারণা বিশেষজ্ঞদের।