চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনার ভ্যাকসিন নিলেন স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাস মোকাবেলায় দেশজুড়ে ভ্যাকসিন কার্যক্রম শুরুর দিনেই টিকা নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার সকালে দেশজুড়ে ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধনের পর রাজধানীর মহাখালীতে গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভ্যাকসিন নেন মন্ত্রী। কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকও ভ্যাকসিন নিয়েছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এছাড়াও টিকা নিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুর বাশার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ভ্যাকসিন প্রয়োগের জন্য রাজধানীর ৫০টি হাসপাতাল ও রাজধানীর বাইরে ৯৫৫টি হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে। প্রাথমিকভাবে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগের জন্য কাজ করবে ২৪০০ টিম। তবে এই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচিতে অংশ নেয়ার জন্য প্রস্তুত রয়েছে সাত হাজার ৩৪৪টি টিম। ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চলবে প্রতিদিন দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

স্বাস্থ্যমন্ত্রী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, পরিবেশ ও বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিনের একই হাসপাতালে ভ্যাকসিন নেয়ার কথা রয়েছে।

এছাড়াও প্রধান বিচারপতিসহ উচ্চ আদালতের বেশ কয়েকজন বিচারপতি, মন্ত্রী পরিষদ সচিবসহ বেশ কয়েকজন সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা বিভিন্ন হাসপাতালে ভ্যাকসিন নিয়েছেন ও নেবেন।

এর আগে সকালে বিচারপতি জিন্নাত আরা হক ও বিচারপতি এনায়েতুর রহিম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে টিকা নিয়েছেন বলে জানা গেছে।