চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনার চোখ রাঙানির মাঝেই ফিরছে ক্রিকেট

করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে থমকে যাওয়ার পর প্রথমবার সম্ভাবনা জেগেছে মাঠের ক্রিকেট ফেরার। টি-১০ টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি দ্য ভিনসি প্রিমিয়ার লিগ (ভিপিএল) কর্তৃপক্ষ জানিয়েছে, আসছে ২২মে থেকে দুই ক্যারিবীয় অঞ্চল সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইন্সে শুরু হবে টুর্নামেন্টটি।

ছয় দলের ভিপিএল ২২মে থেকে শুরু হবে সেন্ট ভিনসেন্টের আর্নোস ভেল স্পোর্টিং কমপ্লেক্সে, শেষ হবে ৩১মে। দিনে ম্যাচ হবে তিনটি করে।

বিজ্ঞাপন

মার্চ থেকে বন্ধ থাকার পর প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরেছে সবার আগে ভানুয়াতুতে। তবে আন্তর্জাতিক মানের ক্রিকেটারদের নিয়ে মার্চের পর টি-১০ই প্রথম কোনো টুর্নামেন্ট হবে।

বিজ্ঞাপন

ভিপিএলই প্রথম টুর্নামেন্ট যেখানে ক্রিকেটাররা বলে লালা ব্যবহার করতে পারবেন না। দর্শকরা মাঠে বসে খেলা উপভোগ করতে পারবেন, সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইন্স সরকারের পক্ষ থেকে থাকছে না কোনো নিষেধাজ্ঞা।

টুর্নামেন্টে ম্যাচ সংখ্যা মোট ৩০টি। সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে। ১১মে প্লেয়ার ড্রাফটের মাধ্যমে ৭২ জন খেলোয়াড়কে দলে টানতে পারবে ৬ দল।

আইকন খেলোয়াড়দের মধ্যে থাকছেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের পেসার কেসরিক উইলিয়ামস, বাঁহাতি পেসার ওবেড ম্যাককয় এবং ওপেনিং ব্যাটসম্যান সুনীল আমব্রিস।

গত ১৫ মার্চে পাকিস্তান সুপার লিগে করাচি কিংস ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যকার ম্যাচের পর বন্ধ আছে সবরকম প্রতিযোগিতামূলক ক্রিকেট।