চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনায় মৃত্যুবরণ করেছেন কক্সবাজারের মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বীর মুক্তিযোদ্ধা ও কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ শাহজাহান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

রোববার দুপুর ১২টা ৫০ মিনিটের সময় কক্সবাজার সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিজ্ঞাপন

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কক্সবাজারজুড়ে শোকের ছায়া নেমে আসে। মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান সবার কাছে একজন সজ্জ্বন ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।  তিনি এক মেয়ে, দুই ছেলে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন

রোববার মাগরিবের নামাজের পর কক্সবাজার শহরের ঈদগাহ ময়দানে নামাজে জানাজা শেষে বাহারছড়া মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহানের ভাগ্নে ও জামাতা প্রফেসর মইনুল হাসান পলাশ জানান, করোনা আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান ২৮ অক্টোবর কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর তাকে করোনা ইউনিটের আইসিইউতে রাখা হয়েছিল।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শাহীন আব্দুর রহমান জানিয়েছেন, রোববার দুপুর ১২ টা ৫০ মিনিটের সময় সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, কক্সবাজার রামু সদর আসনের সংসদ সদস্য, সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান খান বাহাদুর মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান বিপিএম এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক সহ নানা ব্যক্তি ও প্রতিষ্ঠান।